এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পুজোর মুখে এইসব কর্মীদের বেতনবৃদ্ধির “সুখবর” শোনালেন রাজ্যের মন্ত্রী, জেনে নিন বিস্তারিত

পুজোর মুখে এইসব কর্মীদের বেতনবৃদ্ধির “সুখবর” শোনালেন রাজ্যের মন্ত্রী, জেনে নিন বিস্তারিত

বাংলা ও বাঙালির সবথেকে বড় উৎসব শারদোৎসব। কিন্তু উৎসবের বাজারে পকেটে টান পড়লে মনমরা থাকেন সকলেই। কিন্তু এবার জলসাথী এবং পশ্চিমবঙ্গ পরিবহন বিবাহের চুক্তিভিত্তিক এজেন্সির মাধ্যমে যুক্ত কর্মীদের বেতন বাড়ানোর খবর কথা ঘোষণা করলেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী।

সূত্রের খবর, সোমবার মিলেনিয়াম পার্ক জেটিঘাট থেকে একগুচ্ছ অত্যাধুনিক জলযানের উদ্বোধন করেন রাজ্যের পরিবহনমন্ত্রী। আর সেখানেই তিনি বলেন, “বিভিন্ন নদীর ঘাটে জলসাথীরা দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তারা এতদিন 10000 টাকা করে বেতন পেলেও এবার তা বাড়িয়ে 12000 টাকা করা হয়েছে। সেপ্টেম্বর মাস থেকে তারা এই সুবিধা পাবেন।”

এদিকে জলসাথীদের নিয়ে পরিবহন মন্ত্রীর এহেন ঘোষণার পর ধর্মতলায় এক বগির এসি-ননএসির ট্রাম উদ্বোধন করেন শুভেন্দু অধিকারী। আর সেখানেও চুক্তিভিত্তিক ও এজেন্সির মাধ্যমে যুক্ত কর্মীদের 2000 টাকা করে বেতন বৃদ্ধির কথা ঘোষণা করেন তিনি। আর রাজ্যের হেভিওয়েট মন্ত্রীর এই ঘোষণায় এখন খুশির হাওয়া সেই কর্মীদের মধ্যে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিন অনুষ্ঠানস্থলে গিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “ফেরিঘাটে যাত্রীদের সুরক্ষার সঙ্গে কোনোভাবেই আপোস করা হবে না। অবৈধ ফেরিঘাটে পরিষেবা চালানো বেআইনি। তার বিরুদ্ধে অভিযান চলবে। ধরা পড়লে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।” এদিকে রুপনারায়ন ঘাটে যে দুর্ঘটনা ঘটেছে, তাতে সংশ্লিষ্ট ব্যক্তিদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান পরিবহনমন্ত্রী।

এদিনের অনুষ্ঠানে তিনি আরও বলেন, “রাজ্যে ইলেকট্রিক বাস বেশ জনপ্রিয়। আগামীদিনে পরের দফায় আরও দেড়শটি পরিবেশ বান্ধব বাস চালানো হবে।” লন্ডনের মত নিউটাউন এলাকায় ছাদ খোলা বাস জানানো হবে বলেও জানান শুভেন্দু অধিকারী।

বিশেষজ্ঞদের মতে, সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা দেওয়া নিয়ে যখন রাজ্য সরকার বনাম সরকারি কর্মচারীদের তীব্র টানাপোড়েন চলছে, ঠিক তখনই পুজোর মুখে জলসাথী এবং পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের চুক্তিভিত্তিক এজেন্সির মাধ্যমে নিযুক্ত কর্মীদের বেতন বাড়ানো নিয়ে পরিবহনমন্ত্রীর ঘোষণায় অনেকটাই খুশির হাওয়া সেই কর্মীদের মধ্যে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!