এখন পড়ছেন
হোম > জাতীয় > ‘পিসি-ভাইপোর’ অস্বস্তি বাড়িয়ে ‘কাকা’ চললেন কংগ্রেসের সঙ্গে হাত মেলাতে – জানুন বিস্তারিত

‘পিসি-ভাইপোর’ অস্বস্তি বাড়িয়ে ‘কাকা’ চললেন কংগ্রেসের সঙ্গে হাত মেলাতে – জানুন বিস্তারিত

Priyo Bandhu Media

আসন্ন লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদী-অমিত শাহের ঘুম ওড়াতে দীর্ঘদিনের বৈরিতা ভুলে হাতে হাত মিলিয়ে জোট বেঁধেছেন উত্তরপ্রদেশের ‘পিসি’ মায়াবতী ও ‘ভাইপো’ অখিলেশ যাদব। এই ‘বুয়া-ভাতিজার’ জোট এখন জাতীয় রাজনীতিতে চর্চার বিষয়। বিরোধীরা একত্রিত হয়ে বিজেপির বিরুদ্ধে একের বিরুদ্ধে এক ফর্মুলায় প্রার্থী দিলে – গেরুয়া শিবিরের কপালে যে ভালোই দুঃখ আছে তা বিগত বেশ কিছু উপনির্বাচনে প্রমাণিত।

কিন্তু, সেই উপনির্বাচনগুলিতে বিজেপি বিরোধী মহাজোটে সমাজবাদী পার্টি ও বহুজন সমাজবাদী পার্টি ছাড়াও ছিল কংগ্রেস ও সমমনোভাবাপন্ন অন্যান্য ছোট রাজনৈতিক দলগুলি। ফলে, ওই সকল উপনির্বাচনে বিজেপির ভোট আগের থেকে বাড়লেও – সম্মিলিত বিরোধী ভোটের কাছে পরাজিত হতে হয়। আর তাই, রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছিলেন আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে ‘মহাগঠবন্ধন’ হবে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জল্পনা সত্যি করে মহাজোট তো হলোই – কিন্তু ছোট রাজনৈতিক দলগুলিকে তো বটেই এমনকি কংগ্রেসকেও সেই জোটে ঠাঁই দিল না পিসি-ভাইপোর এই জোট। আর সপা-বসপার এই একতরফা জোট ঘোষণা কংগ্রেস তো বটেই, মোটেই ভালোভাবে মেনে নিতে পারছে না ছোট ছোট রাজনৈতিক দলগুলোও। আর তাই এবার পিসি-ভাইপোর জোটের বিরুদ্ধে তীব্র তোপ দেগে কংগ্রেসের সঙ্গে হাত মেলানোর ইঙ্গিত দিলেন অখিলেশ যাদবের কাকা তথা প্রগতিশীল সমাজবাদী পার্টি-লোহিয়া বা পিএসপি-এলের সুপ্রিমো শিবপাল যাদব।

এমনিতেই, সমাজবাদী পার্টিতে কর্তৃত্ব মুলায়ম সিং যাদবের হাত থেকে পুত্র অখিলেশ যাদবের ছিনিয়ে নেওয়ার সময় – শিবপাল ছিলেন বিদ্রোহীর ভূমিকায়। এমনকি বিধানসভা নির্বাচনের মুখে দাঁড়িয়েই অখিলেশ যাদবের অস্বস্তি বাড়িয়ে নির্বাচনের পরে নতুন দল ঘোষণা কথাও জানিয়ে দেন। আর এখন মহাজোটে ঠাঁই না পেয়ে তিনি রীতিমত ফুঁসছেন। ইতিমধ্যেই, কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ জানিয়ে দিয়েছেন উত্তরপ্রদেশে সব সমমনস্ক দলগুলির সঙ্গে জোটের পথ খোলা রেখে ৮০ টি আসনেই লড়বে কংগ্রেস। আর সেই প্রস্তাবকেই লুফে নিয়ে পিসি-ভাইপোর অস্বস্তি বাড়িয়ে ‘কাকা’ শিবপাল যাদব চললেন কংগ্রেসের সঙ্গে হাত মেলাতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!