এখন পড়ছেন
হোম > জাতীয় > পিএসসি নিয়োগ নিয়ে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের- জেনে নিন বিস্তারিত

পিএসসি নিয়োগ নিয়ে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের- জেনে নিন বিস্তারিত

Priyo Bandhu Media

অবশেষে স্বস্তি। এবার পিএসসি মামলায় উত্তীর্ন প্রার্থীদের চাকরিতে নিয়োগের ব্যাবস্থা করার নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত। তবে এক্ষেত্রে কিছুটা বিড়ম্বনাও রয়েছে। লিগ্যাল সার্ভিসে এইসব চাকরির স্থায়িত্বের ভবিষ্যতের ব্যাপারে সাংবিধানিক বেঞ্চের অপর একটি মামলার ওপর ভরসা করতে হবে অনেককেই। এছাড়া নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গেলে সেই নিয়োগের নিয়ম বদলানো সম্ভব কি না তাও সেই সাংবিধানিক বেঞ্চের ওপরই ছেড়ে দেওয়া হবে। আর এই পাবলিক সার্ভিস কমিশনের নিয়ম বদল হওয়ায় যথেষ্ট নম্বর পেয়েও যে সমস্ত প্রার্থীরা চাকরি পাননি তাদের ভবিষ্যতও ঠিক করবে সেই বেঞ্চ।

এদিকে এই মামলায় রাজ্য সরকার চাকরি প্রার্থীদেরকে সমর্থনই করছে। কেননা 50 টি শূন্যপদ পূরনের জন্য গত 2013 সালে রাজ্যের তরফ থেকে একটি বিজ্ঞাপন দেওয়া হলে সেখানে পরীক্ষা হয়। কিন্তু এর মাঝে হঠাৎই এই পাবলিক সার্ভিস কমিশনের নিয়োগের নিয়ম বদলে যাওয়ায় অনেকেই লিখিত পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন ঠিকই কিন্তু পার্সোনালিটি টেস্ট নেওয়ার সময় কাটঅফ মার্ক পাননি। যার ফলে মোট 606 জনের মধ্যে 23 জনকে বেছে নেওয়া হয়। আর এর জেরেই সেই পাবলিক সার্ভিস কমিশনের বিরুদ্ধে প্রথমে স্যাট, কোলকাতা হাইকোর্ট এবং পরে সুপ্রিম কোর্টে শুরু হয় মামলা।

সূত্রের খবর, এইখানেই বিরোধীরা দাবি করে, 2015 সালের ফল প্রকাশের পর এই বিষয় সম্পর্কে অবহিত করা হয় ছাত্রছাত্রীদের। এদিকে এই নিয়ম বদলের জেরে চাকরি না পাওয়া প্রার্থীদের হয়ে সওয়াল করে আইনজীবী বিজন ঘোষ বলেন, “নিয়োগ প্রক্রিয়া শুরু পরই কেন এই নিয়ম বদল হল?” এদিকে পাবলিক সার্ভিস কমিশনের হয়ে এদিন সওয়াল করেন আইনজীবি কল্যান বন্দ্যোপাধ্যায় এবং পীযুশ রায়।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সবপক্ষের মতামত শুনে এদিন রায় দেন বিচারপতি মদন বি লোকুর এবং বিচারপতি অশোকভূষনের বেঞ্চ। রায়ে পিএসসির পক্ষে দাড়িতে এই দুই বিচারপতির বেঞ্চ বলেন, “পিএসসি যে 23 জনকে নির্বাচন করেছে সরকার তাদের চাকরি দেবে।” আর শীর্ষ আদালতের এই রায়ের পরেই প্রবল স্বস্তিতে পাবলিক সার্ভিস কমিশন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!