এখন পড়ছেন
হোম > জাতীয় > পরীক্ষায় বসার আর্জি নিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের দিল্লির বাড়ির সামনে ছাত্রদের বিক্ষোভ

পরীক্ষায় বসার আর্জি নিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের দিল্লির বাড়ির সামনে ছাত্রদের বিক্ষোভ

পরীক্ষায় বসার আর্জি নিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের দিল্লির বাড়ির সামনে একদল ছাত্র মধ্যরাতে বিক্ষোভ দেখালেন বলে জানা গেছে। ছাত্রছাত্রীদের দাবি ছিল, তাঁদের কেন্দ্রের সিভিল সার্ভিস পরীক্ষা বা ইউপিএসসিতে আর একবার বসার সুযোগ দিতে হবে।

সূত্রের খবর, পরীক্ষাবিধির অপ্রত্যাশিত পরিবর্তনের কারণে যে সকল ছাত্রছাত্রী ২০১১ ও ২০১৪ সালে ইউপিএসসিতে বসেছিলেন তাঁরা এবছর আর পরীক্ষায় বসার সুযোগ পাচ্ছেন না। আর তারই পরিপ্রেক্ষিতে, অমিত শাহের দিল্লির বাড়ির সামনে মোট ৫২ জন চাকরিপ্রার্থী মধ্যরাতে মোমবাতি জ্বালিয়ে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ দেখান।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

ছাত্রছাত্রীদের অভিযোগ, অরুণ এস নিগাভেকরের নেতৃত্বাধীন কমিটি ইউপিএসসির পরীক্ষাবিধির অপ্রত্যাশিত কিছু পরিবর্তন এনেছে। যার ফলে হঠাৎ করেই পরীক্ষায় বসা থেকে বঞ্চিত হচ্ছেন একঝাঁক ছাত্রছাত্রী – আর তাই এই বিক্ষোভ। কিন্তু, ইউপিএসসির পরীক্ষাবিধির জন্য বিজেপির সর্বভারতীয় সভাপতির বাড়ির সামনে কেন বিক্ষোভ দেখানো হল তা স্পষ্ট নয়।

বিক্ষোভরত ছাত্রছাত্রীদের অভিযোগ, নতুন নিয়মবিধির গেরোয়, সিএসএটি পেপারের বৈশিষ্ট্যগত কিছু বদল ঘটানো হয়েছে। এমনকি, আঞ্চলিকভাষায় পরীক্ষার্থীদের নিয়োগের ক্ষেত্রেও বেশকিছু পরিবর্তন করা হয়েছে – আর সবমিলিয়ে এই সম্মানের চাকরিতে বসার সুযোগ হঠাৎ করেই হাতছাড়া হয়েছে গত তিন বছর ধরে প্রস্তুতি নেওয়া ছাত্রছাত্রীদের একাংশ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!