এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > রায়গঞ্জের গড় উদ্ধারে কংগ্রেসের ভরসা সেই প্রিয়রঞ্জন দাশমুন্সির অধরা স্বপ্ন

রায়গঞ্জের গড় উদ্ধারে কংগ্রেসের ভরসা সেই প্রিয়রঞ্জন দাশমুন্সির অধরা স্বপ্ন

রায়গঞ্জের উন্নয়নের রূপকার হিসেবেই পরিচিত ছিলেন প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সী। সাংসদ বা কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন রায়গঞ্জে এইমস হাসপাতাল প্রতিষ্ঠায় তার উদ্যোগ অনস্বীকার্য। কিন্তু এবারে আসন্ন লোকসভা ভোটের দামামা বাজতে না বাজতেই সেই প্রয়াত কংগ্রেস নেতার স্বপ্নকে বাস্তবায়িত করতে নিজেদের ইস্তাহারে রায়গঞ্জে এইমস প্রতিষ্ঠার কথা উল্লেখ করতে চাইছে কংগ্রেস।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি এই লোকসভা নির্বাচনে দলের ইশতেহার তৈরীর আগে জনমত নিতে কলকাতায় এসেছিলেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম। আর তখনই তার কাছে সেই রায়গঞ্জে এইমসের দাবির কথা তুলে ধরেছিলেন যুব কংগ্রেস নেতা আশুতোষ চট্টোপাধ্যায়।

এদিন তিনি বলেন, “প্রিয়দার হাত ধরে কত লোক রাজনীতিতে এসেছেন। অথচ মৃত্যুর পরে সেই মানুষটার স্বপ্নকেই আমরা ভুলে যাচ্ছি। সেটা যাতে না হয় তা দলকে দেখতে বলেছি।” অন্যদিকে প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সি যখন রোগশয্যায় ছিলেন, তখন তার আরোগ্য কামনা করে গোটা রায়গঞ্জ শহর জুড়ে হোর্ডিং লাগানো কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠক আজ রাজ্য প্রদেশ কংগ্রেসের ইশতেহার কমিটির আহ্বায়ক। এদিন তার বক্তব্যেও শোনা যায় সেই রায়গঞ্জে এইমস প্রতিষ্ঠার কথা।

এই প্রিয়রঞ্জন দাশমুন্সির এইমস প্রতিষ্ঠা রাজনৈতিক দিক থেকে অনেক গুরুত্বপূর্ণ। কেননা বিগত পঞ্চায়েত ভোটে এই উত্তর দিনাজপুর জেলায় শাসক দল তৃণমূল কংগ্রেস যেমন নিজেদের দাপট অব্যাহত রেখেছে, ঠিক তেমনি দ্বিতীয় স্থানে অপ্রত্যাশিতভাবে উঠে এসেছে বিজেপি।

আর তাই নিজেদের হারানো গড়ে আসন্ন লোকসভা নির্বাচনে ফের যাতে দলীয় সংগঠনকে টিকিয়ে রাখা যায় তাই এবার সকলের প্রিয় প্রিয়দার এইমসকে নিজেদের ইশতেহারের প্রতিশ্রুতিতে রাখছে চাইছে কংগ্রেস। তবে শুধু কংগ্রেস নয়, এইমসের প্রতিষ্ঠার জন্য এবার তারা কতটা উদ্যোগী হয়েছে তা নিয়েও বিবৃতি দিতে এদিন মাঠে নেমে পড়ল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস এবং বিরোধীদল সিপিএম।

এদিন এই প্রসঙ্গে রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “উত্তরবঙ্গের স্বাস্থ্যপরিসেবা উন্নত করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সরকার সদা সচেষ্ট।”

অন্য দিকে পাল্টা সেই তৃণমূল কংগ্রেসকে খোঁচা দিয়ে রায়গঞ্জের সিপিএম সাংসদ মহম্মদ সেলিম বলেন, “রাজ্যের তৃণমূল সরকার কল্যাণীতে এইমসের কথা বলেছিল। আর সেটাকেই মান্যতা দিয়েছে কেন্দ্রের বিজেপি সরকার। কিন্তু এই রায়গঞ্জে এইমস অত্যন্ত প্রয়োজনীয়।” তবে এদিন উত্তরবঙ্গে দলীয় সংগঠনের কাজে আসলেও এইমস নিয়ে একটিও মন্তব্য করেননি কেন্দ্রের বিজেপি সরকারের স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক মহলের মতে, সকলের প্রিয় প্রিয়দা যেন না থেকেও রয়ে গেছেন। আর তাইতো তার স্বপ্ন এইমসকে নিয়ে সমস্ত রাজনৈতিক দল আসন্ন লোকসভা ভোটকে সামনে রেখে জোর প্রচারে নেমে পড়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!