এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রিয় বন্ধুর সমীক্ষাকে সত্যি করে এবার বিধানসভাতেও তৃণমূলের ঘুম উড়িয়ে দিতে চলেছে বিজেপি

প্রিয় বন্ধুর সমীক্ষাকে সত্যি করে এবার বিধানসভাতেও তৃণমূলের ঘুম উড়িয়ে দিতে চলেছে বিজেপি

Priyo Bandhu Media


আমরা লোকসভা নির্বাচনের আগে আমাদের মার্চ মাসের করা ওপিনিয়ন পোলেই ইঙ্গিত দিয়েছিলাম, এবারের লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি ভালো ফল করার পাশাপাশি বিধানসভাতেও টেক্কা দিতে চলেছে তৃণমূলকে। আমাদের করা সেই সমীক্ষাতে উঠে আসছিল – বিজেপি একদা তৃণমূলের গড় বলে পরিচিত সিঙ্গুর, দিনহাটা, ডাবগ্রাম ফুলবাড়ি, বালুরঘাট, বিধাননগর, রাসবিহারী, শ্রীরামপুর, সিউড়ির মত আসন ছিনিয়ে নিতে চলেছে। তখন অবশ্য অনেকেই নাক সিঁটকেছিলেন বা আমাদের গায়ে ‘বিজেপির দালাল’ অথবা ‘মুকুল রায় কত দিল’ জাতীয় ‘কুরুচিকর’ শব্দবন্ধ জুড়ে দিতে চেয়েছিলেন।

কিন্তু বাস্তবে ফল বেরোতেই দেখা যাচ্ছে প্রিয় বন্ধু মিডিয়ার করা সেই সমীক্ষা কার্যত ১০০% সঠিক। সত্যি-সত্যিই এই সব তৃণমূলের গড়ে এখন পদ্মফুল ফুটেছে। আমাদের ওপিনিয়ন পোলে করা সমীক্ষা অনুযায়ী, বাংলার চিত্র দাঁড়াতে পারে (প্রিয় বন্ধু মিডিয়ার করা সেই ওপিনিয়ন পোল দেখতে ক্লিক করুন এখানে) –
মোট বিধানসভা আসন – ২৯৪
তৃণমূল কংগ্রেস – ১৩৭
বিজেপি – ১২৫
বামফ্রন্ট – ১৬
কংগ্রেস – ১২
অন্যান্য – ৪


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর বাস্তবে ফল বেরোতে, দেখা গেল পশ্চিমবঙ্গের বিধানসভা ভিত্তিক চিত্রটি দাঁড়িয়েছে –
মোট বিধানসভা আসন – ২৯৪
তৃণমূল কংগ্রেস – ১৫৫
বিজেপি – ১২৯
বামফ্রন্ট – ০
কংগ্রেস – ১০
অন্যান্য – ০

অর্থাৎ বিজেপি ও কংগ্রেসের যে আসনসংখ্যা আমরা জানিয়েছিলাম, বাস্তবের ফলের সঙ্গে তা প্রায় হুবহু মিলে গেছে। তবে, বামফ্রন্ট ও অন্যান্যরা শূন্যতে এসে থেকেছে এবং তৃণমূল আমাদের করা সমীক্ষার থেকে মাত্র ১৮ টি আসন বেশি পেয়েছে। তবে, এর কারণ মূলত হল – দার্জিলিঙের মত কেন্দ্রে গোর্খা জনমুক্তি মোর্চার সমর্থন তৃণমূলের দিকে গেছে, বিধানসভায় এখানে গোর্খা জনমুক্তি মোর্চার আলাদা প্রার্থী থাকবেন বলেই আমাদের ধারণা। অন্যদিকে, এই ওপিনিয়ন পোল করা হয়েছিল মার্চ মাসে, যখন নির্বাচনী প্রচার সেভাবে শুরুই হয় নি, ফলে ওই সমীক্ষায় বামেদের এই ভোট স্যুইং উঠে আসে নি।

ফলে, সবমিলিয়ে আবারো প্রমাণিত হয়ে গেল, শুধুমাত্র লোকসভা ভিত্তিক ফলাফলেই নয়, বিধানসভা ভিত্তিক ফলাফলেও প্রিয় বন্ধু মিডিয়ার করা সমীক্ষা বাস্তবের একদম কাছেই ছিল। আর এই ফলাফলের ভিত্তিতে স্পষ্টই বলা যায়, লোকসভায় বড়সড় আঘাত হানার পর, বিধানসভা নির্বাচনেও তৃণমূলের ঘুম উড়িয়ে দিতে চলেছে গেরুয়া শিবির। এমনকি, ‘পরিবর্তনের পরিবর্তন’ এখন আর অবাস্তব মনে হচ্ছে না ভোট বিশেষজ্ঞদের কাছে। তবে বিধানসভা নির্বাচন না হওয়া পর্যন্ত আমরা আবারো পর্যায়ক্রমে আপনাদের সামনে নিয়ে আসব – কিভাবে বাংলার ভোটচিত্র পরিবর্তিত হচ্ছে তার পুঙ্খানুপুঙ্খ আভাস।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!