এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রধানমন্ত্রীর মুখে এবার মুখ্যমন্ত্রীর প্রসংসা ,কি বললেন নরেন্দ্র মোদি?

প্রধানমন্ত্রীর মুখে এবার মুখ্যমন্ত্রীর প্রসংসা ,কি বললেন নরেন্দ্র মোদি?

আসন্ন লোকসভা নির্বাচনের প্রাক্কালে বৃহস্পতিবার দিল্লিতে ভারতীয় পুরাতত্ব সর্বেক্ষণ বা আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার (এএসআই) নতুন ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মহেশ শর্মা, এএসআই-এর মহানির্দেশক উষা শর্মা এবং সচিব রাঘবেন্দ্র সিংহ প্রমুখ সরকারী আমলা এবং কেন্দ্রীয় মন্ত্রীসমূহ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সভা মঞ্চ থেকে নিজের ভাষণে প্রধানমন্ত্রী উপস্থিত সকলকেই অবাক করে দিয়ে বললেন, ”দুনিয়া কী ভাবে চলছে? আজ মহাকাশ প্রযুক্তির মাধ্যমে হাজার মাইল উপর থেকে দিল্লির কোন গলিতে কোন স্কুটার আছে, তার নম্বর কত, তার ছবি নেওয়া যায়। কিন্তু ভারতের সৌধগুলিতে লেখা থাকে, ‘এখানে ছবি তোলা মানা’। সময় বদলে গিয়েছে, প্রযুক্তির বদল হয়েছে।”

এই কথা বলার পরেই তিনি আত্ম প্রংশায় বিভোর হয়ে গেলেন, গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন তাঁর উন্নয়ণ বিষয়ক কাজকর্মের ব্যাখ্যা করে বললেন, ”আমি যখন গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলাম, তখন সর্দার সরোবর বাঁধে ছবি তোলা নিষিদ্ধ ছিল। আমি পুরো ব্যবস্থা উল্টে দিই। মুখ্যমন্ত্রী ছিলাম, তাই করতে পারতাম। আমি বললাম, ছবি তুললেই পুরস্কার দেব। শর্ত, সেগুলি অনলাইনে পোস্ট করতে হবে। এর পরেই লোক আসতে শুরু করল।”

বহুদিন পরে এদিন প্রধানমন্ত্রী কোনো লিখিত বয়ান না দেখেই একটানা কুড়ি মিনিট ভাষণ দিলেন। এছাড়াও এদিন প্রধানমন্ত্রী তাঁর মুখ্যমন্ত্রী থাকাকালীন সময়ের কথা স্মরণ করে বললেন কী ভাবে তিনি ‘গাইড’দের মধ্যে প্রতিযোগিতার আয়োজন করে তাদের মানোন্নয়ন করেছিলেন, কী ভাবে কচ্ছের মরুভূমিকে পর্যটনক্ষেত্র হিসেবে গড়ে তুলেছিলেন, কী ভাবে সেখানকার আদিবাসী ‘বাচ্চা’দের প্রশিক্ষণ দিয়েছিলেন এইসমস্ত ঘটনাবহুল সব অভিজ্ঞতা।

এদিকে প্রধানমন্ত্রীর, কেন্দ্রীয় সরকারী অনুষ্ঠানে অতীতে রাজ্য সরকারের প্রধান থাকার সাফল্য স্মরণ করে আত্মপ্রসাদে ভোগা স্বভাব ব্যাপক ভাবেই সমালোচিত হলো। কংগ্রেস নেতা মণীশ তিওয়ারি এই প্রসঙ্গে টিপ্পনী কেটে বললেন , ”মোদী কি ভুলে যান সরকারটা তাঁর? তিনিই প্রধানমন্ত্রীও!”

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!