এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বকেয়া ডিএ, পে কমিশন, অনৈতিক বদলি – একগুচ্ছ দাবি প্রাথমিক শিক্ষক সংগঠনের সম্মেলনে

বকেয়া ডিএ, পে কমিশন, অনৈতিক বদলি – একগুচ্ছ দাবি প্রাথমিক শিক্ষক সংগঠনের সম্মেলনে

বকেয়া ডিএ ও কেন্দ্রীয়হারে বেতন চালু নিয়ে রাজ্যের সরকারি কর্মচারীদের ও শিক্ষকদের ক্ষোভ দীর্ঘদিনের। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বিভিন্ন জায়গায় দাবি করে এসেছেন বাম জামানায় করে যাওয়া বিশাল ঋণের বোঝা মাথায় নিয়েও তিনি আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন রাজ্যের উন্নয়নের পাশাপাশি তাঁর সাধ্যমত রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ মেটানোর। এমনকি আগামী জানুয়ারী মাস থেকে বাকি থাকা ২৫% ডিএ দেবার প্রতিশ্রুতিও তিনি দিয়েছেন। কিন্তু রাজ্য সরকারি কর্মচারীদের দাবি, তাঁদের ডিএ বা বেতন দেওয়ার জন্য তো আর রাজ্যকে ধার করতে হয় নি। অন্যদিকে, অন্যান্য রাজ্যে তো সেখানকার রাজ্য সরকার রাজ্যের উন্নয়নের পাশাপাশি সরকারি কর্মচারীদের বেতন নিয়ে কোনো রকম আপোষ করছে না – তাহলে শুধুমাত্র বাংলার ক্ষেত্রে কেন বঞ্চনা হবে?

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর এবার রাজ্য সরকারি কর্মচারীদের সুরে সুর মিলিয়ে বকেয়া ডিএ মেটানো, বেতন কমিশন চালু সহ একাধিক দাবি উঠে এল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির কলকাতা জেলার ৩২ তম সম্মেলনে। সংগঠনের তরফে বকেয়া ডিএ বা বেতন কমিশনের পাশাপাশি ২০১৫ সাল থেকে বন্ধ থাকা স্কুলগুলির কন্টিনজেন্সি ফান্ড চালু করা বা রাজনৈতিক কারণে বদলির ঘটনা বন্ধ করার দাবিও তোলা হয়েছে। ফলে সবমিলিয়ে রাজ্য সরকারি কর্মচারীদের ও রাজ্যের স্কুলশিক্ষকদের ক্ষোভের কথায় এদিন উঠে এল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির কলকাতা জেলার সম্মেলনে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!