এখন পড়ছেন
হোম > রাজ্য > প্রাথমিক শিক্ষকদেরও দলের কাজে ‘সক্রিয়ভাবে’ অংশগ্রহণ করতে আহ্বান তৃণমূল শীর্ষনেতার

প্রাথমিক শিক্ষকদেরও দলের কাজে ‘সক্রিয়ভাবে’ অংশগ্রহণ করতে আহ্বান তৃণমূল শীর্ষনেতার



দলীয় কর্মীদের পাশাপাশি এবার প্রাথমিক শিক্ষকদেরও কোমর বেঁধে দলীয় কর্মযজ্ঞে ঝাঁপিয়ে পড়ার বার্তা দিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। এদিন দমদমের রবীন্দ্রভবনে হয়ে গেল প্রাথমিক শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠান। হাজার হাজার শিক্ষক শিক্ষিকার ভীড়ে গমগম করছিল কাল রবীন্দ্রভবন চত্বর। সেখানেই মঞ্চের উঠে বক্তব্য পেশ করার সময় প্রাথমিক শিক্ষকদের সক্রিয়ভাবে দলের কাজ করতে আহ্বান জানালেন সৌগত বাবু।

লোকসভা নির্বাচন সামনে। আগামী বছরের গোড়ার দিকেই ভোট হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে বিজেপি হঠাও প্রস্তুতি শুরু করে দিয়েছে শাসকদল। আর সেই কর্মসূচিতে দলীয় সহযোদ্ধা, ছাত্র সংসদের যুবক-যুবতীতে এগিয়ে আসার পাশাপাশি এবার শিক্ষকমহলকেও হাল ধরার বার্তা দেওয়া হচ্ছে রাজ্যের শাসকদলের পক্ষ থেকে। বিশেষ করে যেসব প্রাথমিক শিক্ষকেরা তৃণমূল সংগঠনে যুক্ত আছেন তাঁদেরকে সক্রিয়ভাবে এগিয়ে আসতে বললেন তিনি।

প্রসঙ্গে টানলেন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের কর্মসূচিতে শিক্ষক সংগঠনের সক্রিয় যোগদানকে। তাঁদের প্রচেষ্টা এবং পরিশ্রমের ফলও একটা কারণ সংখ্যাগরিষ্ঠ আসনে তৃণমূলের জয়লাভ- একথা জানাতে ভুললেন না তিনি। উদাহরণস্বরূপ তুলে ধরলেন উওর ২৪ পরগনা জেলার কথা। সেখানের শিক্ষক সংগঠনের কাজে তৃণমূল কংগ্রেস সন্তুষ্ট। তাই মঞ্চে দাঁড়িয়ে এদিন জেলাবাসীকে কৃতজ্ঞতাও জানালেন সৌগত বাবু। এবং আশা করলেন ভবিষ্যতেও তৃণমূল কংগ্রেস শিক্ষক সংগঠনকে এভাবেই পাশে পাবে।

এর পাশপাশি শিক্ষার প্রসঙ্গ টেনে আক্রমণ শানালেন মোদী সরকারকে। শিক্ষায় সম্প্রদায়িকতা আনার চেষ্টা করছে বিজেপি। ইতিহাসের প্রাচীন ঐতিহ্য এবং স্বদেশচিন্তাকেও বিকৃত করছে বিজেপি। একথা বলেই তিনি শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষাকে সর্বস্তরে ছড়িয়ে দেওয়ার বার্তা দিলেন। সঙ্গে বললেন,শিক্ষাকে সার্থক করে তোলার কথা। উল্লেখ্য, এদিন তিনি আরো জানালেন,তৃণমূল কংগ্রেস কখনোই বনধের রাজনীতি সমর্থন করেনা, কোনোদিন সমর্থন করেনি, ভবিষ্যতেও করবে না।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পেট্রোপন্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম-কংগ্রেস সহ আরো কয়েকটি কেন্দ্র বিরোধী দল এক ছাতার তলায় এসে আগামীকাল দেশ জুড়ে বনধের ডাক দিয়েছে। ইস্যুকে সমর্থন করলেও বনধ সমর্থন যোগ্য নয়, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বার্তাই শিক্ষকদের মধ্যে ছড়িয়ে দিলেন এদিন সৌগতবাবু।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!