এখন পড়ছেন
হোম > রাজ্য > বেশ কিছু প্রাথমিক শিক্ষকের আগস্ট থেকে বন্ধ বেতন, ‘অনলাইনের’ দোহাই দিয়ে নিশ্চুপ ডিআই

বেশ কিছু প্রাথমিক শিক্ষকের আগস্ট থেকে বন্ধ বেতন, ‘অনলাইনের’ দোহাই দিয়ে নিশ্চুপ ডিআই


রাজ্যের কোষাগারে বিপুল দেনা থাকা সত্তেও তৃনমূল সরকার ক্ষমতায় আসার পরে শিক্ষকদের মাস পয়লা বেতন দেওয়ার কথা ঘোষনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমত শিক্ষক শিক্ষিকাদের বেতন পৌছেও যাচ্ছিল। কিন্তু এবারে সেই বেতনের পৌছোনোতে ব্যাতিক্রম ভূমিকা হিসাবে দেখা দিল বজবজের নিউ রাজীবপুর হাইস্কুল।

সূত্রের খবর, এই স্কুলের শিক্ষকরা গত আগষ্ট মাস থেকে কোনোরুপ বেতন পাচ্ছেন না। যার জেরে সংসারে প্রভাব পড়ছে তাঁদের। ইতিমধ্যেই এই ব্যাপারে সমস্যার সমাধান চেয়ে জেলা পরিদর্শকের কাছে একটি চিঠিও দিয়েছেন ওই স্কুলের টিচার ইনচার্জ আবু তোয়েব। কিন্তু ঠিক কী কারনে এই বেতন পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন শিক্ষকরা? স্কুল পরিদর্শককে দেওক্সা চিঠিতে টিচার ইনচার্জের অভিযোগ, যে এই স্কুলের পরিচালন কমিটির বৈধতার মেয়াদ শেষ হয়ে যাওয়া সত্তেও এখনও সেই কমিটির কিছু সদস্য স্কুলের ওপর নজরদারি চালাচ্ছে।

জানা যায়, গত 2013 সালে সরকারের শিক্ষা দপ্তরের তরফে এই স্কুলকে স্পনসরড করার অনুমোদন দিলেও সেই পুরোনো পরিচালন কমিটির কিছু সদস্য রাজনৈতিক ক্ষমতার জেরে তা করতেই দেয়নি। ফলে এখনও সেই স্কুলে বৈধ পরিচালন কমিটি গড়া সম্ভবনই হয়নি। যার জেরে একদিকে গোটা স্কুলজুড়ে অচলাবস্থার সাথে সাথে এখন শিক্ষকদের বেতন না পাওয়া নিয়ে চরম চাঞ্চল্যের সৃষ্টি হল। এদিকে শিক্ষকরা বেতন না পাওয়ায় জেলার স্কুল পরিদর্শকের কাছে তৃনমূল শিক্ষা সেলের রাজ্য সভাপতি অজিত নায়েক দরবার করলেও কাজের কাজ কিছুই হয়নি।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কেন শিক্ষকেরা বেতন পাচ্ছেন না! এদিন সেই প্রশ্নের উত্তরে দক্ষিন 24 পরগনা জেলা বিদ্যালয় পরিদর্শক বলেন, “চলতি মাসের প্রথমে এই পদে বসেছি। শুনেছি এখানে শিক্ষকদের সাথে পরিচালন কমিটির একটি অভ্যন্তরীন বিবাদ রয়েছে। এমনকী শিক্ষকরা স্কুলে না আসায় অনেক অভিভাবক এবং স্থানীয় বিধায়কও শিক্ষকদের বেতন বন্ধ রাখার কথা আমায় জানিয়েছেন। ” সব মিলিয়ে বজবজের নিউ রাজীবপুর হাইস্কুলে শিক্ষকদের বেতন না হওয়ায় সর্ষের মধ্যেই ভূত দেখছেন অনেকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!