এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রশান্ত কিশোর-মমতা- অভিষেকের বৈঠকে কোন কোন বিষয় উঠে এল, জেনে নিন

প্রশান্ত কিশোর-মমতা- অভিষেকের বৈঠকে কোন কোন বিষয় উঠে এল, জেনে নিন

এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল নেত্রীর স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গিয়েছে। 42 এ 42 এর কথা বললেও বাস্তবে তার সেই স্বপ্ন পূরণ হয়নি। উল্টে বিজেপি এই রাজ্যে 18 টি আসন দখল করে তৃণমূলের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করেছে। আর লোকসভায় বিজেপির বাংলায় উত্থান ঘটার পরই দিকে দিকে শাসক দলের জনপ্রতিনিধি এবং কর্মী-সমর্থকরা গেরুয়া শিবিরে নাম লেখাতে শুরু করেছেন।

আর দলের এই ভাঙ্গন কিভাবে রোধ করে আগামী বিধানসভা নির্বাচনে সাফল্যের মুখ দেখা যায়, তা নিয়ে ইতিমধ্যেই নানা বিশ্লেষণ শুরু করে দিয়েছে তৃণমূল। যার জন্য ভোটগুরু বলে পরিচিত প্রশান্ত কিশোরকে নিযুক্ত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুদিন আগেই নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে তৃণমূলকে সাফল্যের মুখ দেখানোর দায়িত্ব নিয়ে গেছেন তিনি।

আর তারপরই মেডিকেল কলেজে চিকিৎসকদের কর্মবিরতি বন্ধ করতে মুখ্যমন্ত্রীর আবেদন এবং কাটমানি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারির পেছনে সেই প্রশান্ত কিশোরেরি সূক্ষ্ম মস্তিষ্ক রয়েছে বলে মনে করছেন একাংশ।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

প্রসঙ্গত, গত 18 জুন নজরুল মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় দলের কাউন্সিলরদের বৈঠকে স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, কেউ কাটমানি খেলে তা বরদাস্ত করা হবে না। আর এরপরই দিকে দিকে তৃণমূলের দুর্নীতিগ্রস্ত নেতাদের বাড়ি ঘেরাও করে টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন সাধারণ মানুষ। যা নিয়ে কিছুটা হলেও চাপে পড়ে শাসক দল।

আর এই পরিস্থিতিতে কিভাবে দলকে সেখান থেকে বের করে এনে স্বচ্ছ ভাবমূর্তি বজায় রেখে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া যাবে, তা নিয়ে ফের বৃহস্পতিবার নবান্নে তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করলেন ভোটগুরু বলে পরিচিত প্রশান্ত কিশোর। যে বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল যুবর সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু এদিনের বৈঠকে ঠিক কি কি আলোচনা হল!

সূত্রের খবর, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এদিন বেশ কয়েকটি প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন প্রশান্ত কিশোর। যেখানে দলীয় নেতা কর্মীদের আচরণ সংযত করা, সংবাদমাধ্যমকে এড়িয়ে চলার মত দলের ভাঙ্গন কি করে রোধ করা যায়, তার বার্তা দিয়েছেন তিনি।

পাশাপাশি সামনের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে এখন থেকে তৃনমূল কিভাবে এগোবে এদিন তৃণমূল নেত্রীর সাথে বৈঠকে তারও পরামর্শ দিয়েছেন প্রশান্ত কিশোর বলে জানা গেছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভায় ভরাডুবির পর এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের মূল টার্গেট বিধানসভা নির্বাচন।

আর তাইতো 2021 এর সেই বিধানসভা ভোটে বিজেপি ক্ষমতা দখলের টার্গেট নিলে সেই গেরুয়া ঝড়কে দমিয়ে দিয়ে কিভাবে তারা সাফল্য পাবে, তার জন্যই ভোটের রণনীতিকার প্রশান্ত কিশোরের সঙ্গে দ্বিতীয় দফায় বৈঠক করলেন তৃণমূলের মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে মত ওয়াকিবহাল মহলের।

Top
error: Content is protected !!