এখন পড়ছেন
হোম > রাজ্য > এরাজ্যে প্রমীলা বাহিনীকে আরো শক্তপোক্ত করতে বিশেষ পদক্ষেপের পথে এবিভিপি

এরাজ্যে প্রমীলা বাহিনীকে আরো শক্তপোক্ত করতে বিশেষ পদক্ষেপের পথে এবিভিপি

দিন কে দিন পথে-ঘাটে নারী নির্যাতন বেড়েই চলেছে। প্রতিটি দিন শুরু হয় ধর্ষণ বা ইভটিজিং এর মতো নারী নির্যাতনের খবর দিয়ে। পথে-ঘাটে কর্মক্ষেত্রে সমস্ত জায়গায় রোজ কোনো না কোনো নারী যৌন হেনস্থার শিকার হচ্ছেন।এবার এই নারী নিগ্রহ ঠেকাতেই এক বিশেষ পদক্ষেপ নিল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ প্রভাবিত অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)।আগামী ৩০ অক্টোবর, মঙ্গলবার সারা রাজ্যজুড়ে এক বিশেষ কর্মসূচির ডাক দিয়েছে এবিভিপি। ওইদিন আত্মরক্ষার জন্য এক বিশেষ প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছে। যার পোশাকি নাম দেওয়া হয়েছে ‘মিশন সাহসী’।

অনেক আগেই জাতীয় স্তরে এই কর্মসূচি পালন করেছে এবিভিপি। এখন সময় রাজ্যস্তরে এ বিশেষ কর্মসূচী আয়োজন করার। দিল্লির এই কর্মসূচিতে প্রশিক্ষকের ভূমিকায় ছিলেন কমান্ডো প্রশিক্ষক শিফুজি শৌর্য ভারদ্বাজ।মঙ্গলবারের শিবির গুলিতে মেয়েদেরকে আত্মরক্ষার প্রশিক্ষণ দেবেন মার্শাল আর্ট এবং কমান্ডো প্রশিক্ষকরা। এবিভিপির রাজ্য সহ-সভাপতি সুবীর হালদার মনে করেন,সমাজে ক্রমবর্ধমান নারী নিগ্রহের ঘটনায় পরিপ্রেক্ষিতে এরকম একটা উদ্যোগ নেওয়া খুবই জরুরী।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই প্রশিক্ষণ শিবির গুলিতে মেয়েদেরকে শেখানো হবে সাধারণত রাস্তাঘাটে মেয়েদের সঙ্গে যে সমস্ত জিনিস থাকে কলম, চুলের কাঁটা, সেপটিপিন এইসব জিনিস কে কিভাবে আত্মরক্ষার কাজে লাগানো যায়।১৬ বছর থেকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া পর্যন্ত প্রায় ৫০০০ ছাত্রীকে এদিনের শিবিরে প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানানো হয়েছে।মূলত হুগলি ও জলপাইগুড়িতে সবচেয়ে বড় করে এই অনুষ্ঠান হবে বলে জানায় এবিভিপি। তাদের মতে, যে সমস্ত মেয়েরা এসব প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণ করবে তারা এরপর থেকে নিজেদের রক্ষা নিজেরাই করতে পারবে। পাশাপাশি অন্য অনেকের সাহায্য করতে পারবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!