এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে শিক্ষকদের সমস্ত দাবি মেনে নেওয়া হবে, পিআরটি স্কেলের দাবি ন্যায়সঙ্গত: প্রকাশ জাভরেকর

বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে শিক্ষকদের সমস্ত দাবি মেনে নেওয়া হবে, পিআরটি স্কেলের দাবি ন্যায়সঙ্গত: প্রকাশ জাভরেকর

প্রিয় বন্ধু মিডিয়া এক্সক্লুসিভ – রাজ্যের হাজার হাজার প্রাথমিক শিক্ষকদের দীর্ঘদিনের দাবি – যে কোনো মূল্যে পিআরটি স্কেল চায়। এই নিয়ে একাধিক শিক্ষক সংগঠন একাধিকবার এই নিয়ে আন্দোলনের পথে নেমেছেন। এমনকি পিআরটি স্কেলের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করতে গিয়ে খোদ কলকাতার বুকে গ্রেপ্তার হতে হয়েছে শতাধিক শিক্ষককে। কিন্তু, এই পিআরটি স্কেল নিয়ে কার্যত এখনও ঘুমিয়ে রাজ্য সরকার। একাধিক সংগঠনের দাবি এই বিষয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করলে – তিনি জানিয়েছেন, রাজ্য সরকার নাকি গুরুত্ব দিয়ে বিষয়টি ভাবছে।

কিন্তু, সেই ভাবনার ফলস্বরূপ কবে রাজ্যের হাজার হাজার বঞ্চিত প্রাথমিক শিক্ষক তাঁদের ন্যায্য পিআরটি স্কেল পাবেন – সে ব্যাপারে কোনো ইঙ্গিতই দেন নি তিনি। ফলে, পরবর্তীকালে একপ্রকার অনোন্যপায় হয়ে শিক্ষকদের একাংশ কলকাতা হাইকোর্টে মামলার পথে হেঁটেছেন। এমত অবস্থায়, গতকাল বর্ধমান শহরের টাউন হলে বুদ্ধিজীবী এবং শিক্ষকদের এক আলোচনা সভায় কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাভরেকর প্রাথমিক শিক্ষকদের পিআরটি স্কেল সহ পার্শ্ব শিক্ষক, SSK, MSK, শিক্ষা বন্ধু, ভোকেশনাল শিক্ষকদের বেতন বৈষম্য এবং সপ্তম পে-কমিশনের দাবিকে ন্যায্য বলে ঘোষণা করেন।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বর্ধমান সদর জেলা বিজেপি আয়োজিত বুদ্ধিজীবীদের এই আলোচনা সভায় প্রকাশ জাভরেকর ছাড়াও উপস্থিত ছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, বিজেপি শিক্ষক সেলের রাজ্য কনভেনার দীপল বিশ্বাস এবং আরো অন্যান্য রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ববৃন্দ। গতকালের এই সভায় বিজেপি শিক্ষক সেলের রাজ্য কনভেনার দীপল বিশ্বাসের নেতৃত্বে প্রায় ৫০০ জন শিক্ষক উপস্থিত ছিলেন এবং দীপলবাবুর নির্দেশে প্রাথমিক সহ সমস্ত ধরনের শিক্ষকদের দাবীপত্র কেন্দ্রীয় মন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়।

প্রাথমিক শিক্ষকদের পিআরটি স্কেলের দাবীপত্র তুলে দেন বিজেপি সেলের প্রাথমিক শাখার কো-ইনচার্জ সব্যসাচী ঘোষ এবং বুদ্ধদেব মন্ডল। কেন্দ্রীয় মন্ত্রী স্পষ্ট ভাষায় ঘোষণা করেন পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষকদের পিআরটি স্কেলের দাবি ন্যায়সঙ্গত। এই রাজ্যের মুখ্যমন্ত্রী অন্যায়ভাবে প্রাথমিক শিক্ষকদের পিআরটি স্কেল থেকে বঞ্চিত করছেন। এছাড়া অন্যান্য সমস্ত শিক্ষকদের দাবিপত্র তুলে দেন বর্ধমান সদর জেলা বিজেপি শিক্ষক সেলের জেলা কনভেনার। কেন্দ্রীয় মন্ত্রী ঘোষণা করেন বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে শিক্ষকদের সমস্ত দাবি মেনে নেওয়া হবে।

আপনার মতামত জানান -
Top