এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আজ থেকে রাজ্যে বিশেষ পুলিশি পর্যবেক্ষক, ভোটের আগে আরও কড়া হতে চলেছে পুলিশি ব্যবস্থা

আজ থেকে রাজ্যে বিশেষ পুলিশি পর্যবেক্ষক, ভোটের আগে আরও কড়া হতে চলেছে পুলিশি ব্যবস্থা

দায়িত্ব পাওয়ার পরই অবশেষে রাজ্যে আসতে চলেছেন বাংলার জন্য নিযুক্ত কেন্দ্রের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। সূত্রের খবর, আজ বিকেলে কলকাতায় পৌঁছাবেন কেন্দ্রের পুলিশ পর্যবেক্ষক। জানা গেছে, এক্সাইডের সামনে কেন্দ্রীয় সরকারের একটি গেস্টহাউসে তার থাকার জন্য ব্যবস্থা করা হয়েছে। কিন্তু ঠিক কী কী কর্মসূচি রয়েছে তাঁর?

আজ রাজ্যে পৌঁছনোর পর আগামীকাল প্রতিটি রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে 10 মিনিট করে বৈঠক করার কথা রয়েছে বিবেক দুবের। আর তারপরই বিকেলে রাজ্যে আসন্ন লোকসভা নির্বাচনে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় দফায় যে সমস্ত জেলার নির্বাচন রয়েছে, সেই সমস্ত জেলার জেলাশাসক এবং পুলিশ সুপারদের নিয়ে একটি বৈঠক করবেন তিনি।

পাশাপাশি রাজ্য পুলিশের এডিজি সিদ্ধিনাথ গুপ্তার সঙ্গেও বৈঠক করবেন বিবেক দুবে। কিন্তু বাংলায় অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে যখন নির্বাচন কমিশনের কাছে বারে বারেই কেন্দ্রীয় বাহিনী দিয়ে প্রতিটি বুথে নির্বাচন করানোর আবেদন করা হচ্ছে, সেখানে এই রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর ব্যাপারে ঠিক কোনো সিদ্ধান্ত কি নেওয়া হবে!

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বস্তুত, এখনও পর্যন্ত এই রাজ্যের 10 কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে 1 কোম্পানি কোচবিহারে এবং দক্ষিণবঙ্গের বীরভূম, কলকাতা ও দক্ষিণ 24 পরগনা থেকে তিন কোম্পানি বাহিনী উত্তরবঙ্গে পাঠানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি ব্যারাকপুর লোকসভায় বিভিন্ন গন্ডগোলের আশঙ্কা করে সেখানে এক কোম্পানি এবং ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রে বাকি চার কোম্পানি বাহিনী পাঠিয়ে দেওয়া হবে বলে খবর।

তবে রাজ্যের প্রথম ও দ্বিতীয় দফায় নির্বাচনের জন্য বিরোধীদের দাবি অনুযায়ী, ঠিক কত কেন্দ্রীয় বাহিনী আসে এখন তার দিকেই নজর রয়েছে সকলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!