এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পৈলান-কর্তাকে জিজ্ঞাসাবাদ করতেই বিপুল পরিমাণ টাকা নয়ছয় ও একাধিক প্রভাবশালী যোগ স্পষ্ট

পৈলান-কর্তাকে জিজ্ঞাসাবাদ করতেই বিপুল পরিমাণ টাকা নয়ছয় ও একাধিক প্রভাবশালী যোগ স্পষ্ট



অবশেষে গ্রেফতার হলেন পৈলান গ্রুপের কর্ণধার অপূর্ব সাহা। আর অপূর্ববাবুকে সিবিআই নিজেদের বাগে আনার পরেই তাকে জেরা করে একাধিক ইঙ্গিতপূর্ণ তথ্য মিলেছে বলে জানা গেছে। বস্তুত, অনুমতি ছাড়াই বাজার থেকে টাকা তোলার অভিযোগে এবং 570 কোটি টাকা প্রতারণার দায়ে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হন এই পৈলান কর্তা।

আর সিবিআই তাকে গ্রেফতার করার পরই আমানত কারীদের কাছ থেকে যে অর্থ তিনি নিয়েছিলেন, তা কোথায় পাচার করা হয়েছে এবং কার সাহায্যে তিনি এই কাজ করেছেন, তা অপূর্ববাবুর কাছে জানতে চান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। আর সেখানেই পৈরান কর্তার কাছ থেকে বিস্ফোরক তথ্য পাওয়া গেছে বলে দাবি সিবিআইয়ের।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, এই পৈলান গ্রুপের ব্যবসা যখন শীর্ষে উঠে গিয়েছিল, তখন থেকেই তারা আমানতকারীদের টাকা সরানোর প্রক্রিয়া শুরু করে। শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে ফুটবল টিম তৈরি করা হলেও টাকা বাইরে পাচার করার কাজে পৈলান কর্তা ধৃত অপূর্ব সরকারকে বেশ কিছু রাজনৈতিক এবং প্রভাবশালী ব্যক্তি সাহায্য করতেন বলে অভিযোগ।

শুধু তাই নয়, ব্যবসা লাটে ওঠার পর সেই টাকা কিভাবে সরানো হবে, তা নিয়েও প্রভাবশালীদের পরামর্শ চাওয়া হয়। এমনকি প্রভাবশালীদের গাড়ি করেই সেই টাকা বিদেশে পাচার করা হয় বলে জানা গেছে।

এদিকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পক্ষ থেকে ধৃত অপূর্ব সাহাকে জেরা করে সিবিআই জানতে পেরেছে যে, তাকে ডাকবার পর পৈলান গ্রুপের কর্ণধার একজন বড় মাপের রাজনৈতিক নেতাকে ধরে গোটা বিষয়টি ম্যানেজ করার চেষ্টা করেছিলেন। ফলে এখন সিবিআইয়ের কাছে এই পৈলান গ্রুপের কর্ণধারকে বাঁচানোর পেছনে কোন কোন প্রভাবশালী ব্যক্তি রয়েছে এবং চিটফান্ডের টাকা কোথায় কোথায় পাচার হয়েছে, সেই রহস্য উন্মোচনই প্রধান লক্ষ্য বলে মত বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!