এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > পদ হারালেন হেভিওয়েট তৃণমূল নেত্রী, জল্পনা শুরু সর্বস্তরে! জানুন বিস্তারিত

পদ হারালেন হেভিওয়েট তৃণমূল নেত্রী, জল্পনা শুরু সর্বস্তরে! জানুন বিস্তারিত

রাজ্যের রাজনৈতিক পালাবদলের চিত্র সর্বত্র দেখা যাচ্ছে। এবার পালাবদল হলেও শাসকদলের অন্দরে 2019 এর লোকসভা ভোটের পর তৃণমূল কংগ্রেস অনেক সাবধানী হয়ে গেছে। সূত্রের খবর, ভোট কৌঁশলী প্রশান্ত কিশোর তৃণমূলের দায়িত্ব নেওয়ার পর থেকেই এই বদল চোখে পড়েছে। এবার সেই বদলের হাত ধরেই পূর্ব বর্ধমানের মহিলা তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী বদল হলেন। এই ঘটনায় রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছে। প্রশ্ন উঠেছে জেলা সভানেত্রী একজন হেভিওয়েট তৃণমূল নেত্রী। তা সত্ত্বেও তিনি কিভাবে তাঁর পদ হারাতে পারেন? এই নিয়ে জল্পনা সর্বস্তরে।

এদিন তৃণমূল জেলা কংগ্রেস সভাপতি তথা মন্ত্রী স্বপন দেবনাথ জানিয়েছেন, পূর্ব বর্ধমানের মহিলা তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী ছিলেন কৃষ্ণা সরকার। সে জায়গায় এবার জেলা সভানেত্রী হয়েছেন ডক্টর শিখা দত্ত সেনগুপ্ত। এ প্রসঙ্গে মন্ত্রী স্বপন দেবনাথ জানিয়েছেন, ডক্টর শিখা দত্ত সেনগুপ্ত বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান পদে রয়েছেন। তাঁকে মহিলা তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী করার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্য সভাপতি সুব্রত বক্সী এবং রাজ্য মহিলা সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

ডক্টর শিখা দত্ত সেনগুপ্তকে সভানেত্রী করার পর তাঁর কাছে নিয়োগপত্র পৌঁছে দেওয়া হয়েছে। তবে মন্ত্রী স্বপন দেবনাথ জানিয়েছেন, পূর্ব জেলা সভানেত্রী কৃষ্ণা সরকারকে সংগঠনের অন্য দায়িত্ব দেওয়া হতে পারে। সে নিয়ে রাজ্য নেতৃত্ব ভাবনাচিন্তা চালাচ্ছে। সূত্রের খবর, কৃষ্ণা সরকার দীর্ঘদিন ধরে জেলা সংগঠন সামলাচ্ছিলেন এবং এই কাজে তিনি যথেষ্ট দক্ষ সংগঠক হিসেবে নাম করেছেন। নতুন দায়িত্বপ্রাপ্ত মহিলা তৃণমূল কংগ্রেস জেলা সভানেত্রী শিখা দত্ত সেনগুপ্ত এই কাজকে আরও সুষ্ঠুভাবে ভবিষ্যতের দিকে এগিয়ে নিয়ে যাবে বলেই আশা রাখছে তৃণমূল সংগঠন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে বদল এসেছে বর্ধমান 2 ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি পদটিতেও। এতদিন বর্ধমান 2 ব্লকের সভাপতি ছিলেন শ্যামল দত্ত। বর্তমানে তিনি বর্ধমান 2 ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি। আর সেই কারণেই তাঁর জায়গায় আসতে চলেছেন বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ মালিক। নিশীথ মালিক বর্ধমান 2 ব্লকের নতুন তৃণমূল কংগ্রেস সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। তাঁকেও নিয়োগপত্র দেওয়া হয়েছে।

তবে এই রাজনৈতিক ভূমিকা বদল নিয়ে রাজনৈতিক মহলেই চূড়ান্ত জল্পনার সৃষ্টি হয়েছে। রাজনৈতিক মহলের প্রশ্ন, পূর্বে রাজনৈতিক পদটিতে যিনি ছিলেন, তাঁর ইতিমধ্যে যে বেশ কিছু অনুগামী তৈরি হবে, তা নিয়ে কোনো সন্দেহ নেই। অতএব নতুন কেউ পুরনো পদে এলে পুরনো প্রার্থীর অনুগামীরা কীভাবে তাঁকে মেনে নিতে পারবে? ফলে পূর্ব প্রার্থী ও তাঁর অনুগামীদের পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ কী হবে তা নিয়ে সর্বত্র জল্পনা চলছে। আপাতত সমগ্র পরিস্থিতির দিকে নজর রাখছে রাজ্যের ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -
ট্যাগড
Top
error: Content is protected !!