এখন পড়ছেন
হোম > জাতীয় > ‘হ্যামিলিনের বাঁশিওয়ালার’ দিকে ‘চাতক পাখির’ মত তাকিয়ে দেশ, আজ আবার দেশবাসীকে বার্তা মোদীর

‘হ্যামিলিনের বাঁশিওয়ালার’ দিকে ‘চাতক পাখির’ মত তাকিয়ে দেশ, আজ আবার দেশবাসীকে বার্তা মোদীর

মারণ ভাইরাস করোনার আতঙ্কে থরথর করে কাঁপছে গোটা বিশ্ব। আর তা পৌঁছে গেছে ভারতেও – শুধু পৌঁছে যাওয়ায় নয়, তা এবার ক্রমশ সংক্রমণের গতি বাড়াতে শুরু করেছে। করোনার দাপটে ইতালি, আমেরিকা, স্পেন, জার্মানির মত প্রথম সারির দেশগুলো কার্যত অসহায় হয়ে পড়েছে। আর সেই মারণ ভাইরাস ভারতে ছড়িয়ে পড়লে কি হবে তা ভেবেই ভয়ে-আতঙ্কে কুঁকড়ে যাচ্ছেন সাধারণ মানুষ।

আর তাই মহামারী সৃষ্টিকারী এই মারণ ভাইরাসের হাত থেকে বাঁচতে আপাতত রাজনীতির রঙ বা জাতপাতের সমীকরণ শিকেয় হাতে হাত মিলিয়ে কাজ করছে কেন্দ্র সরকার, রাজ্য সরকার, স্থানীয় প্রশাসন থেকে শুরু করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা। আর বাঁচতে মরিয়া দেশবাসীও তাদের সাথ দিতে প্রস্তুত।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এই কঠিন পরিস্থিতিতে, প্রতিটা রাজ্য সরকার দুর্দান্ত কাজ করলেও, মূল ‘অর্কেস্ট্রা মাস্টারের’ কাজ করছে স্বাভাবিকভাবেই কেন্দ্র সরকার। আর সেই সরকারের প্রধান হিসাবে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কার্যত গোটা দেশবাসীর কাছে এখন ‘হ্যামিলিনের বাঁশিওয়ালা’। রাজনৈতিক বিরোধিতা দূরে সরিয়ে রেখে গোটা দেশবাসী – তাঁর কথামত চলেই নিজে সুষ্ঠ থেকে দেশকে বাঁচাতে বদ্ধপরিকর।

এর আগে তিনি জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে অনুরোধ করেন – এই মারণ ভাইরাসকে আটকাতে দেশবাসী কতটা প্রস্তুত তা জানতে ১৪ ঘন্টার ‘জনতা কারফিউ’ করুক গোটা দেশ। দলমত নির্বিশেষে নজিরবিহীনভাবে গোটা দেশ তাতে শামিল হয় – কিন্তু, তারপরেও বিশ্বজুড়ে আরও তীব্রতা বাড়াতে শুরু করে করোনা।

ফলে বর্তমানে দেশের প্রায় বেশিরভাগ রাজ্যেই চলছে লকডাউন – কোথাও কোথাও আবার ১৪৪ ধারা। কিন্তু তাতেও কি মৃত্যুমিছিল আটকানো যাবে? এই চিন্তাতেই ঘুম উড়েছে সবার। এই পরিস্থিতিতে পুনরায় আজ রাত ৮ টায় জাতির উদ্দেশ্যে নিজের বার্তা নিয়ে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘হ্যামিলিনের বাঁশিওয়ালা’ আজ দেশবাসীর উদ্দেশ্যে কোন বার্তা দেন – সেদিকেই কার্যত ‘চাতক পাখির’ মত তাকিয়ে ১৩০ কোটি ভারতবাসী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!