এখন পড়ছেন
হোম > রাজ্য > এই মাসেই একাধারে প্রধানমন্ত্রী, অন্যদিকে মুখ্যমন্ত্রী- দুই জনজোয়ারের জনসভা ঘিরে উত্তেজনায় ফুটছে একদা গনি-গড়

এই মাসেই একাধারে প্রধানমন্ত্রী, অন্যদিকে মুখ্যমন্ত্রী- দুই জনজোয়ারের জনসভা ঘিরে উত্তেজনায় ফুটছে একদা গনি-গড়

এবার কংগ্রেসের একদা শক্ত ঘাঁটি বলে পরিচিত গনি গড় মালদায় জোড়া জনসভায় রাজনীতির পারদ তুঙ্গে উঠতে চলেছে। না তবে গনির দল কংগ্রেস নয়, চলতি মাসে রাজ্য তথা জাতীয় রাজনীতিতে একে অপরের যুযুধান হিসেবে পরিচিত তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং দেশের প্রধানমন্ত্রী বিজেপির নরেন্দ্র মোদীর সভা হতে চলেছে এই মালদা জেলায়।

জানা গেছে, প্রশাসনিক সভা কারণেই মালদায় আসছেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দলের রথযাত্রা কর্মসূচিকে সফল করতে চলতি মাসে পা রাখতে পারেন এই এক সময়কার কংগ্রেস গড়ে। সূত্রের খবর, আগামী 15 ডিসেম্বর মমতা বন্দোপাধ্যায় এই মালদহ জেলায় প্রশাসনিক বৈঠক যোগ দিতে পারেন।

আর তারপরেই তার গন্তব্যস্থল হতে পারে দক্ষিণ দিনাজপুর জেলা। এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা দেশের বিজেপি বিরোধী অন্যতম চর্চার মুখ বলে পরিচিত তৃণমূল সুপ্রিমোর এই সভার পরেই আগামী 28 ডিসেম্বর এই মালদহে দলের রথযাত্রার কর্মসূচিকে সামনে রেখে সেখানে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বিজেপি সূত্রের খবর, প্রাথমিকভাবে নরেন্দ্র মোদির এই সভার জন্য পুরাতন মালদহের নারায়ণপুরের একটি মাঠকে বেছে রাখা হয়েছে। তবে শুধু নারায়নপুর নয়, গাজোলের একটি মাঠও বাছাই করে রাখা হয়েছে প্রধানমন্ত্রীর এই সভার জন্য। আর দুই দলের দুই শীর্ষ নেতা নেত্রীর এই সভা ঘিরে এখন চরম উত্তেজনার পারদ চড়ছে মালদহে।

এদিন এই প্রসঙ্গে মালদহ জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি দুলাল সরকার বলেন, “মুখ্যমন্ত্রী প্রশাসনিক সভা করতে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে মালদহে আসবেন। প্রশাসনিক বৈঠকের পাশাপাশি ডিএসএর মাঠ থেকে তিনি জনসাধারনকে সরকারি পরিষেবা তুলে দেবেন। এর সাথে রাজনীতির কোনো যোগ নেই।”

অন্যদিকে প্রধানমন্ত্রীর সভা প্রসঙ্গে এদিন মালদা জেলা বিজেপির সভাপতি সঞ্জিত মিশ্র বলেন, “আমাদের রথযাত্রার কর্মসূচির জন্য কোচবিহার থেকে রথ শুরু হবে, তার যাত্রাপথ মালদহের ভেতর দিয়ে যাবে। তাই সেই যাত্রার সময় মালদায় প্রধানমন্ত্রীর একটি সভা এবং থাকার সম্ভাবনা রয়েছে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক মহলের মতে, একদা কংগ্রেস গড় মালদায় রাজ্য এবং কেন্দ্রের শাসক দলের দুই শীর্ষ নেতা নেত্রীর সভা রাজনৈতিক দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ফলে চলতি মাসের শেষ দিকে ঠিক কোন পর্যায়ে এগোয় মালদহের রাজনীতি এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!