এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রাক্তন প্রধানমন্ত্রীকে নিয়ে বানানো সিনেমা এবার বিতর্কের মুখে

প্রাক্তন প্রধানমন্ত্রীকে নিয়ে বানানো সিনেমা এবার বিতর্কের মুখে

অনুপম খের অভিনীত ছবির ট্রেলার মুক্তি পেতেই শুরু হল বিতর্ক। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জীবনী অবলম্বনে নিয়ে তৈরি সেই সিনেমাটির নাম ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার।’ আসন্ন লোকসভা ভোটের আবহেই মুক্তি পাওয়ার কথা ছবিটির৷ আগামী বছরের ১১ জানুয়ারি প্রেক্ষাগৃহে দেখা যাবে ছবিটি। কিন্তু এ ছবি আদেও রিলিজ হবে কিনা তা নিয়ে বেশ সংশয় তৈরি হয়েছে। কারণ বিতর্কিত ছবিটি নিয়ে আদালতে যাওয়ার হুমকি দিয়েছে কংগ্রেস।

বৃহস্পতিবার ছবির ট্রেলার সামনে আসার পর নজর কাড়ে রাজনৈতিকমহলের। ছবির ট্রেলার দেখে বুঝতে অসুবিধা হয়নি,এ ছবিটি চিত্রায়িত হয়েছে ২০০৪ সালের চতুর্দশ লোকসভা নির্বাচনের পরে মনমোহন সিং-এর প্রধানমন্ত্রী হওয়ার ঘটনা নিয়ে।২০০৪ – ২০০৮ সাল পর্যন্ত মনমোহন সিংয়ের জনসংযোগ পরামর্শদাতা সঞ্জয় বারুর লেখা বইটি অবলম্বনে তৈরি হয়েছে ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নামক’ সিনেমাটি। ট্রেলারের প্রত্যেকটি দৃশ্যে রয়েছে নতুন চমক।

মনমোহন সিংয়ের প্রধানমন্ত্রীত্বের ১০ বছরের ঘটনাক্রম নিয়েই ছবিটি ক্লাইমেক্সের দিকে এগোবে,তা ছবির ট্রেলার দেখে বুঝতে অসুবিধা হয়নি দর্শকদের। মনমোহন সিংয়ের ভূমিকায় অভিনয় করেছেন অনুপম খের। এছাড়া প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী,সহ অন্যান্য রাজনৈতিক চরিত্রগুলোকেও দারুণ মানিয়েছে।

কিন্তু এসব কিছুর মাঝে ছবির ট্রেলার মুক্তি পেতেই বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠল ছবিটিকে ঘিরে। ছবি মুক্তির আগে বিশেষভাবে ছবিটি প্রদর্শন করার দাবী জানাল মহারাষ্ট্র কংগ্রেস। রাজ্যের যুব কংগ্রেস সভাপতি সত্যজিৎ তাম্বে এ বিষয়ে ছবিটির প্রযোজককে চিঠি পাঠিয়ে সংশ্লিষ্ট অনুরোধটি করেছেন। কারণ তাঁর মতে,ছবিটিতে প্রাক্তন প্রধানমন্ত্রীর বেশ কিছু তথ্য ভুলভাবে প্রদর্শন করা হয়েছে।

শুধু তাই নয়, ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী এবং কংগ্রেস দলের ভাবমূর্তিও খারাপ করে দেখানো হয়েছে। চিঠিতে তিনি আরো লিখেছেন,কংগ্রেসের ভাবমূর্তির পক্ষে ক্ষতিকারক এমন ‘অবাস্তব দৃশ্য’ বা সংলাপ ছবি ঠিক করার অথবা অবিলম্বে বাদ দেওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি। এবং চিঠিতে এটাও দাবী করেছেন সেন্সর বোর্ডের পাশাপাশি কংগ্রেসের ছাড়পত্র ছাড়া এ ছবি রিলিজ করা যাবে না। আর এই দাবী মানা না হলে এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ারও হুমকি দিয়েছেন তিনি। তবে এই ছবি নিয়ে কোনো আপত্তি নেই মধ্যপ্রদেশ কংগ্রেসের। তাই ছবি বন্ধ নিয়ে কোনো বিক্ষোভ করার পক্ষপাতী নন তাঁরা,এমনটাই জানা গিয়েছে দলীয় সূত্রের খবরে।

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

অন্যদিকে, বিজেপি আবার এই ছবির ট্রেলার দেখে বেশ আনন্দিত। ট্রেলারটি মুক্তির পর বিজেপির পক্ষ থেকে ট্যুইট করা লেখা হয়েছে,”দীর্ঘ ১০ বছর ধরে কীভাবে পরিবারতন্ত্র একটা দেশকে পরিচালনা করছে এটা তারই গল্প।‌ ডঃ সিং কি শুধুমাত্র একজন রাজপ্রতিনিধি ছিলেন, যিনি উত্তরাধিকার তৈরি না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রীর আসন রক্ষা করতে বসেছিলেন?‌ দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টারের ট্রেলার দেখুন, যা কংগ্রেস দলের ভেতরকার সত্যি নিয়ে তৈরি। মুক্তি পাচ্ছে ১১ জানুয়ারি।’‌’

 

 

বিজেপির এই ট্যুইটের পর অভিজ্ঞমহলের বুঝতে আর বাকি থাকে না,এই ছবিকে কেন্দ্র করে ফের কংগ্রেস এবং বিজেপির মধ্যে সংঘাত মাথাচাড়া দিয়ে উঠল। তবে চলচিত্রটি মুক্তির সপ্তাহ দুয়েক আগে ছবি বন্ধের জন্যে মহারাষ্ট্র কংগ্রেসের তরফ থেকে হুমকি আসার পর চিন্তায় রাতের ঘুম উড়েছে নির্মাতাদের। গোটা ইস্যুটা নিয়ে টান টান উত্তেজনা রয়েছে রাজনৈতিক এবং চলচিত্র নির্মাতামহলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!