এখন পড়ছেন
হোম > জাতীয় > রান্নার গ্যাস থেকে পেট্রোল-ডিজেলের দাম – বর্ষবরণের প্রাক্কালে প্রধানমন্ত্রীর “আচ্ছে দিনের গিফ্ট” আম জনতাকে

রান্নার গ্যাস থেকে পেট্রোল-ডিজেলের দাম – বর্ষবরণের প্রাক্কালে প্রধানমন্ত্রীর “আচ্ছে দিনের গিফ্ট” আম জনতাকে

লোকসভা ভোটের বছর পরার সাথে সাথেই পেট্রোল-ডিজেলের দাম কমালো মোদি সরকার। জানা গেছে, মেট্রো সিটিগুলিতে 19 পয়সা থেকে 25 পয়সা পর্যন্ত দাম কমল পেট্রোলের, আর অন্যদিকে 23 থেকে 25 পয়সা পর্যন্ত দাম কমবে ডিজেলের। কিন্তু এর ফলে কোথায় পেট্রোল এবং ডিজেলের ঠিক কীরকম দাম কমলো?

সূত্রের খবর, কলকাতায় পেট্রোলের দাম 70 টাকা 96 পয়সা এবং ডিজেলের 64 টাকা 61 পয়সায় এসে দাঁড়ালো। অন্যদিকে দিল্লিতে পেট্রোল 68.84 টাকা এবং ডিজেল 62.86 টাকা, মুম্বইয়ে পেট্রোল 74.47 টাকা এবং ডিজেল 65.76 টাকা। তবে এই মেট্রো সিটিগুলোর মধ্যে চেন্নাইয়ে এই পেট্রোলের দাম 71.41 টাকা এবং ডিজেল 66.35 টাকায় এসে দাঁড়ালো।

অন্যদিকে বেঙ্গালুরুতে পেট্রোলের দাম 69.39 টাকা, এবং ডিজেলের দাম 63.20 টাকা। এদিকে এদিন ফের এক মাসের ব্যবধানে কমল রান্নার গ্যাসের দামও। সূত্রের খবর, ভর্তুকিযুক্ত গ্যাসের দাম কমলো সিলিন্ডার প্রতি 5 টাকা 91 পয়সা এবং ভর্তুকিবিহীন গ্যাসের দাম করল 100 টাকা 50 পয়সা। এদিকে লোকসভা ভোটের আগে বর্ষবরণের দিনেই কেন্দ্রের এহেন সিদ্ধান্তে খুশি অনেকেই।

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

কেননা এই বর্ষবরণের হৈ-হুল্লোড়ে এদিন রাস্তায় নামবে একাধিক গাড়ি। ফলে তেলের দাম সস্তা করে আদতে কেন্দ্রের মোদি সরকার নিজেদের ড্যামেজ কন্ট্রোলেরই চেষ্টা করলেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

অন্যদিকে মানুষের ঘরের জ্বালানিতে স্বস্তি দিয়ে সিলিন্ডারের দাম কমায় অনেকের মুখেই হাসি ফুটতে শুরু করেছে। সব মিলিয়ে আসন্ন লোকসভা ভোটের আগে সিলিন্ডার এবং পেট্রোল-ডিজেলের দাম কমানো কেন্দ্রের বিজেপি সরকারের মাস্টার স্ট্রোক বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!