এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পিকের টিম তালিকা তৈরি করায় কর্মসূচিতেই এলেন না তৃণমূলের হেভিওয়েট নেতা! তীব্র গুঞ্জন!

পিকের টিম তালিকা তৈরি করায় কর্মসূচিতেই এলেন না তৃণমূলের হেভিওয়েট নেতা! তীব্র গুঞ্জন!


পুরাতন কর্মীদের স্বীকৃতি দিলেই হয়ত দলের সুদিন ফিরবে, এমনটাই আঁচ করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর। কিন্তু জেলায় জেলায় সেই স্বীকৃতি সম্মেলনের নামে পুরাতন কর্মীদের না ডাকা সহ একগুচ্ছ অভিযোগ ইতিমধ্যেই উঠতে শুরু করেছে। তবে প্রশান্ত কিশোরের তালিকায় পুরনো কর্মীদের মধ্যে নাম থাকা সত্ত্বেও, না গিয়ে রীতিমত প্রশান্ত কিশোরকে অস্বীকার করতে দেখা গেল তৃণমূলের জেলা সহ-সভাপতি তথা জেলা পরিষদের সদস্য সূর্যকান্ত অট্টকে। যাকে কেন্দ্র করে ইতিমধ্যেই চরম জল্পনা ছড়িয়ে পড়েছে রাজ্যজুড়ে।

সূত্রের খবর, রবিবার স্বীকৃতি সম্মেলনে ডাক পেয়েছিলেন সূর্যকান্তবাবু। দীর্ঘদিন ধরে তৃণমূল কংগ্রেসের পুরাতন কর্মীদের মধ্যে রয়েছেন তিনি। বর্তমানে তিনি জেলা পরিষদের সদস্য এবং জেলা তৃণমূলের সহ-সভাপতি পদে থাকলেও, কার্যত কোণঠাসা। রাজ্য থেকে প্রশান্ত কিশোরের টিমের তরফে যে তালিকা পাঠানো হয়েছিল তার মধ্যে নাম ছিল এই সূর্যকান্তের। আর সেই মতই তাকে স্বীকৃতি সম্মেলনে আমন্ত্রণ জানালেও এদিন উপস্থিত থাকতে দেখা গেল। শুধু তাই নয়, অনুপস্থিত থাকার পাশাপাশি এদিন সেই তালিকা নিয়েও ব্যাপক প্রশ্ন তুলে দিলেন তৃণমূলের এই দুর্দিনের সৈনিক।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

যেখানে প্রশান্ত কিশোরের টিম তৃণমূলের সর্বেসর্বা বলে মনে করা হচ্ছে, সেখানে দুর্দিনের কর্মী হিসেবে পরিচিত সূর্যকান্তবাবুকে ডাকা হলেও তিনি যেভাবে বিদ্রোহ ঘোষণা করলেন, তা দেখে রীতিমত চোখ কপালে উঠে যাচ্ছে অনেকেরই। এই প্রসঙ্গে সেই সূর্যকান্ত অট্ট বলেন, “এই তালিকা দল করেনি। পিকের টিম করেছে। ফলে এটা দলের কোনো কর্মসূচি নয়। তাই আমি যাইনি। দল পিকের নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাই এদিনের সম্মেলনকে দলের মিটিং বা প্রক্রিয়া বলে আমি মনে করি না।” আর দলের পুরোনো কর্মী হয়ে যেভাবে স্বীকৃতি সম্মেলনে অনুপস্থিত থেকে রীতিমতো প্রশান্ত কিশোরের টিমকে অস্বীকার করলেন তৃণমূলের এই নেতা, তাতে রীতিমত অস্বস্তি তৈরি হয়েছে তৃণমূলের অন্দরমহলে।

তাহলে মমতা বন্দ্যোপাধ্যায় বা অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রশান্ত কিশোরের টিমের পরামর্শ মোতাবেক এই কর্মসূচি পালনের নির্দেশ সকলকে দিলেও, জেলা তৃণমূল নেতাদের অনেকেই কি তা মানতে নারাজ! আর তাই কি এবার সূর্যকান্তবাবুর মত পুরানো তৃণমূল কর্মীরা কার্যত বিদ্রোহ ঘোষণা করলেন! এদিন এই প্রসঙ্গে তৃণমূল বিধায়ক শ্রীকান্ত মাহাতো বলেন, “এদিনের স্বীকৃতি সম্মেলন সুষ্ঠুভাবেই হয়েছে। তবে বাইরে কিছু হয়েছে কিনা, জানি না।” সব মিলিয়ে এবার দলের অন্দরেই এই বিদ্রোহ রীতিমতো প্রশ্ন তুলে দিচ্ছে তৃণমূলের প্রশান্ত কিশোর এবং তার টিমের ভূমিকা নিয়ে।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!