এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > ফের প্রভাবশালী চিটফান্ড সংস্থার দুই কর্তাকে গ্রেফতার, সামনে আসতে পারে প্রভাবশালীর নাম

ফের প্রভাবশালী চিটফান্ড সংস্থার দুই কর্তাকে গ্রেফতার, সামনে আসতে পারে প্রভাবশালীর নাম

এবার চিটফান্ড কাণ্ডে চাঞ্চল্যকর মোড়। চিটফান্ড কান্ড নিয়ে ইতিমধ্যেই রাজ্যজুড়ে শোরগোল ছিল, ঠিক সেই মুহূর্তে সামনে এলো আবার একটি চিটফান্ড সংস্থা সেবা কেলেঙ্কারি শিলিগুড়ি থেকে এই সংস্থাটি তার কার্যকলাপ চালাতো। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বহুদিন ধরে নজর ছিল সংস্থাটির ওপর। চিটফান্ড নিয়ে রাজ্য সরকারের ওপর এমনিতেই চাপ আছে। তাই নতুন করে চিটফান্ড কেলেঙ্কারি ধরা পড়ার পর রাজ্য রাজনীতিতে জোর শোরগোল শুরু হয়েছে। পূর্বেই সারদা, নারদা, রোজভ্যালির মতন বেআইনি অর্থলগ্নি সংস্থা সিবিআই এর হাতে ধরা পড়ে। এবার আরেকটি নতুন চিটফান্ড সংস্থা সেবা ধরা পড়ায় মনে করা হচ্ছে এবারও অনেক হেভিওয়েট ব্যক্তির নাম তদন্তে উঠে আসবে।

বিগত 7 বছর ধরে শিলিগুড়িতে চিটফান্ড সংস্থা সেবা বাজার থেকে কয়েক কোটি কোটি টাকা তুলে আত্মসাৎ করেছে বলে খবর। সেই সূত্রেই সিবিআই এবার শিলিগুড়ির এই সংস্থাটির কর্ণধারদ্বয়কে গ্রেফতার করেছে। সিবিআই সূত্রের খবর, বাজার থেকে কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছে। এই অভিযোগ পেয়ে সিবিআই তদন্তে নামে। সিবিআই তদন্ত চলাকালীন ওই কর্ণধার পালিয়ে যান। এরপরে এদিন গোপন সূত্রে খবর পেয়ে সিবিয়াই শিয়ালদা সংলগ্ন এলাকা থেকে ওই অর্থলগ্নি সংস্থার কর্ণধার সঞ্জয় নাগ ও আশিস ধরকে গ্রেফতার করে। এরপরেই তাদের সল্টলেকের সিজিও কম্প্লেক্স নিয়ে আসা হয়।

এর আগে চিটফান্ড কেলেঙ্কারি তদন্তে সারদা, নারদা, রোজভ্যালি সাথে পৈলান সংস্থার সম্পর্কেও আর্থিক কেলেঙ্কারির অভিযোগ ওঠে। সিবিআই তদন্তে নেমে গ্রেপ্তার করেন পৈলান সংস্থার চেয়ারম্যান অপূর্বকে এবং পৈলানের কর্ণধার ধনঞ্জয় কুমার সিংহকে গ্রেপ্তার করে সিবিআই। সূত্রের খবর, এই সময় পৈলানের ডিরেক্টর শিয়ালদহ থেকে পালানোর চেষ্টা করছিল, আর তার মধ্যেই তাকে গ্রেফতার করা হয়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

পৈলান এর কর্ণধার ও চেয়ারম্যান গ্রেপ্তার হওয়ার পর সিবিআই পৈলান সংস্থায় তল্লাশি চালায় এবং সেখানে সিবিআই এর হাতে আসে প্রামাণ্য তথ্য জানা যায় পৈলান সংস্থা বাজার থেকে প্রায় 200 কোটির বেশি টাকার আর্থিক কেলেঙ্কারি করেছে। ঠিক একইভাবে পুলিশ জানতে পেরেছে, শিলিগুড়িতে সেবা নামক একটি সংস্থা বেআইনিভাবে বাজার থেকে কয়েক কোটি টাকা আত্মসাত করেছে।

পৈলান সংস্থার বিরুদ্ধে প্রমাণ জোগাড় করতে সিবিআই বহুদিন ধরেই পৈলান এর উপর নজর রেখেছিল। 2018 সালের জুলাই মাসে বেশ কয়েকটি টিম পৈলান গ্রুপের বিভিন্ন অফিসে হানা দেয়। পৈলানের অফিস ছিল কলকাতা, সোনারপুর, আক্রা-সন্তোষপুর ছাড়াও বাঁকুড়াতেও সিবিআই হানা দেয় এবং সিবিআইয়ের হাতে প্রচুর প্রমাণ আসে। আর্থিক তছরুপের এই ঘটনার পরেই পৈলান এর বিরুদ্ধে সিবিআই এর তরফ থেকে আর্থিক তছরুপের মামলা দায়ের করা হয়। তবে অভিযোগ বাজার থেকে আরও বেশি টাকা তুলেছে পৈলান গ্রুপ।

আপাতত নতুন করে আবার একটি আর্থিক তছরূপের ঘটনা সামনে আসায় রাজ্যজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। অন্যদিকে, বিরোধীদের দাবি, তদন্ত চললে আবারও একের পর এক হেভিওয়েট নেতা মন্ত্রীর নাম সামনে আসতে পারে। অন্যদিকে, এই প্রসঙ্গে এখনো পর্যন্ত কোন মন্তব্য শোনা যায়নি শাসক মহল থেকে। সূত্রের খবর, সেবা চিটফান্ড সংস্থার দুই কর্তাকে সিবিআই জেরা করা শুরু করেছে। এবার দেখার তদন্তে কোন নতুন নাম উঠে আসে। এই ঘটনায় আপাতত নতুন করে কাউকে আর গ্রেপ্তার করা হয়নি। সমস্ত পরিস্থিতির দিকে নজর রেখেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!