এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পে কমিশনের ক্ষোভ মেটাতে সরকারি কর্মীদের জন্য সুখবর দিলো রাজ্য সরকার – জেনে নিন বিস্তারিত

পে কমিশনের ক্ষোভ মেটাতে সরকারি কর্মীদের জন্য সুখবর দিলো রাজ্য সরকার – জেনে নিন বিস্তারিত

Priyo Bandhu Media

পে কমিশনের মেয়াদ বৃদ্ধি হওয়ায় সরকারি কর্মী মহলে ক্ষোভ বেড়েছে। আর এই ক্ষোভকে উপসম করতে এবার মাঠে নেমে পড়েছে রাজ্য সরকার। এবার রাজ্য সরকারি কর্মীদের জন্য বড়সড় সুখবরের কথা ঘোষণা করল রাজ্য সরকার। জানা গেছে, উৎসব বোনাস এবং অগ্রীম বাবদ অর্থ দেওয়া হবে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্রের খবর, অর্থ দপ্তরের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী 5 জুনের নির্ধারিত দিনের অনেক আগেই উৎসব বোনাস মুসলিম কর্মীরা পেয়ে যাবেন।তবে 23 সেপ্টেম্বর থেকে 1 অক্টোবরের মধ্যে মুসলিম ছাড়া অন্যান্য ধর্মাবলম্বী সরকারি কর্মীরা বোনাস এবং অগ্রিম টাকা পেয়ে যাবেন বলে জানানো হয়েছে। তবে এতদিন সরকারের পেনশনভোগীদের উৎসব বাবদ আর্থিক অনুদান দেওয়া হলেও এবার সরকারি বিজ্ঞপ্তিতে তা নিয়ে কিছু না জানানোয় তৈরি হয়েছে জটিলতা। জানা গেছে, গত বছরের থেকে এবার প্রায় 200 টাকা বৃদ্ধি করা হয়েছে। আর মাসিক 30 হাজার টাকা বেতন হলেই সরকারি কর্মীরা এই বোনাস পাবেন।

তবে মাসিক বেতন 30 হাজারের বেশি 36 হাজার টাকা পর্যন্ত হলেই উৎসব অগ্রিম হিসেবে 8 হাজার টাকা নেওয়া যাবে বলে সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এছাড়াও বছরে অন্তত 120 দিন যে সমস্ত কর্মীরা কাজ করছেন তারাও 4000 টাকা করে বোনাস পাবেন বলে জানানো হয়েছে।

অন্যদিকে সরকারি অধিগৃহীত সংস্থার কর্মীদের ও 4000 টাকা বোনাস এবং 8000 টাকার অগ্রিম দেওয়ার ব্যাপারে জানানো হয়েছে। পাশাপাশি বিভিন্ন শিক্ষক, শিক্ষাকর্মী এবং পঞ্চায়েত- পুরসভার কর্মীরাও উৎসব অগ্রিমের সুবিধা পাবেন বলে খবর। সব মিলিয়ে এবার পে কমিশনের ক্ষোভ মেটাতে সরকারি কর্মীদের জন্য বড় সুখবরের ঘোষণা করল রাজ্য।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!