এখন পড়ছেন
হোম > জাতীয় > যোগা নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ পার্থর

যোগা নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ পার্থর

দেশ জুড়ে যোগা দিবস পালনের জন্যে দিকে দিকে সারা ফেলে দিয়েছে গেরুয়া শিবির। কেন্দ্রের এই উদ্যোগকে সমর্থন জানিয়ে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী রাজ্যের প্রতিটি বিশ্ববিদ্যালয়কে যোগা দিবস পালন করার জন্যে চিঠি পাঠিয়ে আবেদন জানিয়েছেন। এই ঘটনাকে কেন্দ্র করে গত সপ্তাহেই রাজ্য সরকার এবং রাজ্যপালের মধ্যে মতভেদ দেখা যায়। রাজ্যপালের এই আচরণে কার্যত অসন্তুষ্ট হয় রাজ্য সরকার। যোগ দিবস নিয়ে রাজ্যপালের ভূমিকার সমালোচনা করে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থবাবু বললেন, “রাজ্যপালের থেকে এ ধরনের আচরণ কাম্য নয়। হিন্দুত্ব থেকে যোগা সব কিছুকেই মনোপোলাইজ় করতে চাইছে এরা।”

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

শুধু তাই নয় বিজেপি দলের যোগ দিবস পালন নিয়ে এই আড়ম্বর প্রসঙ্গে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বললেন, “যোগাটা মনে হয় ওরাই চালু করতে চাইছে। যোগচর্চা যে স্বামী বিবেকানন্দর আমল থেকে রয়েছে তা বোঝার ক্ষমতা ওদের হয়নি।” বিজেপি দলের রাজ্য নেতৃত্ব সূত্রে পাওয়া খবর অনুসারে জানা গিয়েছে চলতি মাসের শেষ সপ্তাহে রাজ্য সফরে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। জানা যাচ্ছে এই সফরকালে পুরুলিয়াতেও যাবেন তিনি। সেখানে গিয়ে দলীয় কর্মী খুনের প্রতিবাদে সভা করবেন।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে

এই প্রসঙ্গে পার্থ বাবুকে জিজ্ঞাসা করে হলে তিনি বললেন , “অমিত শাহ তো পুরুলিয়া যাচ্ছেন সভা করতে, তাহলে যাঁদের দলীয় কর্মী বলছেন তাঁদের বাড়ি যাচ্ছেন না কেন ? ওনার পুরুলিয়া যাওয়াতে আমাদের কোনও আপত্তি নেই। পশ্চিমবঙ্গে বিজেপি কোনও মাটিই পায়নি। স্থল পদ্মটা মাটিতে হয়। আর বাদ বাকিটা জলে।”

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!