এখন পড়ছেন
হোম > রাজ্য > নিজের দলের ছাত্রনেতাকে নগ্ন করে হেনস্থা করা নিয়ে মুখ খুললেন শিক্ষামন্ত্রী

নিজের দলের ছাত্রনেতাকে নগ্ন করে হেনস্থা করা নিয়ে মুখ খুললেন শিক্ষামন্ত্রী

এদিন তৃণমূলই হেনস্থা করল তাঁদেরই সমর্থক এক কলেজ ছাত্রকে। ঘটনাটি ঘটল খোদ কোলকাতা অবস্থিত সেন্ট পলস্ কলেজে। কলেজের ছাত্র সংসদ পদাধিকারি ওই ছেলেটি ‘স্টুডেন্টস্  এড ফান্ড’ এর হিসাব চাইতে গেলে গোলমালে জড়ায় কলেজের অন্য তৃণমূল কর্মীদের সাথে। তাঁর জেরেই কলেজ পড়ুয়াটিকে নগ্ন করে ভিডিও করা হয়। নিগৃহীত ছাত্রটি দোষীদের কড়া শাস্তির দাবীও করেছেন এদিন। অভিযোগ উঠেছে ঘটনাস্থলেই নাকি উপস্থিত ছিলেন তৃণমূলের ইউনিট সভাপতি অর্ণব ঘোষ, বহিরাগত শাসকদলের সদস্য শেখ ইনামুল হক ওরফে তপু, টিএমসির সাধারণ সম্পাদক আব্দুল কায়ুম মোল্লা এবং চলতি বছরের কলেজ পড়ুয়া অভিজিৎ দলুই। ছাত্র সংসদের সাধারণ সম্পাদক সৌরভ সর্দার জানান ওই ছাত্রটি নাকি এই ঘটনার জেরে মানসিকভাবে ভেঙে পড়েছেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

ছাত্র নিগ্রহের এই অমানবিক ঘটনার প্রতিবাদে সরব হলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এর বিরুদ্ধে কঠোর শাস্তি দেওয়ার কথা বললেন তিনি। অভিযোগ দায়ের হলেই পুলিশকে নির্দেশ দেওয়া হবে দৃষ্টান্তমূলক শাস্তিবিধান করতে। আর কলেজ ও বিশ্ববিদ্যালয়ের কতৃপক্ষেরও কেই যদি এ ঘটনায় জড়িত থাকেন তাহলে শাস্তির আওতায় আনা হবে তাঁদেরও।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেবাশিড মন্ডল ঘটনাটি বিশদে জানাতে আজ কলেজে গিয়ে তদন্তও শুরু করবেন বলে জানিয়েছে। প্রয়োজন অভিযোগ দায়ের হবে থানাতেও। ওদিকে নিগ্রহের ঘটনার তদন্ত শুরু করেছে পার্থবাবু দল ও ছাত্র সংগঠন। তৃণমূল ছাত্র পরিষদের সভানেত্রী জয়া দত্তও আশ্বাস দিয়ে জানিয়েছেন যে দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। শিক্ষা ও সংস্কৃতির পীঠস্থান খোদ কোলকাতার বুকে নামী কলেজ সেন্ট পলস্- এর এ লজ্জাজনক ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা শিক্ষা শিবিরকেই। শিক্ষপ্রাঙ্গণের থমথমে ভাবটি কাটেনি আজও।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!