এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভর্তি প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতে নয়া নির্দেশ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের

ভর্তি প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতে নয়া নির্দেশ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের

“আসনের থেকে অতিরিক্ত পড়ুয়া নিলে ফল হবে নেতিবাচক।” এমনটাই সাফ কথায় জানিয়েদিলেন এদিন বঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন তিনি দক্ষিণ কোলকাতার ল’ কলেজের নতুন ভবন উদ্বোধণ করতে হাজির ছিলেন। কলেজে ভর্তি প্রক্রিয়া সাতদিন কাটতে না কাটতেই এই নয়া নির্দেশিকা জারি হল পশ্চিমবঙ্গের শিক্ষাদপ্তরের পক্ষ থেকে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এছাড়া তিনি আরো জানান যে কোনো কলেজে আসনের অতিরিক্ত শিক্ষার্থীদের ভর্তি করা হলেই পরে ভর্তি হওয়া ছাত্রছাত্রীর রেজিট্রেশন বাতিল তো হবেই,এমনকি এক্ষেত্রে কলেজ অধ্যক্ষের কোনো আর্জিও শোনা হবে না। আর এ ব্যাপারে খোদ পার্থবাবুও কিছু করবেন না বলেই জানিয়েদিলেন এদিন। এর পাশাপাশি আরো জানালেন যে কোনো কলেজে অনিয়ম দেখলেই শিক্ষাদপ্তরের পক্ষ থেকে নেওয়া হবে কড়া ব্যবস্থা। তাই তিনি কলেজ কর্তৃপক্ষকে সচেতন করতে এদিন বললেন যে কলেজে অনিয়ম দেখলেই যেন শিক্ষাদপ্তরকে সূচিত করা হয়।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত, দক্ষিণ কোলকাতার সাউথ ক্যালকাটা ল’ কলেজেরর নতুন ভবনটির ভিত্তি প্রস্তর হয়েছিলো ২০১২ সালের ২৬ মে। তখনই নতুন ভবনটি তৈরির জন্য সরকারের তরফ থেকে আর্থিক সাহায্য করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সেই কথা অনুযায়ীই ওই বছরই ২৯ নভেম্বর ১ কোটি টাকা কলেজে কতৃপক্ষকে দেন তিনি। মুখ্যমন্ত্রীর উদ্যোগে নতুন তৈরি হওয়া ভবনের উদ্বোধন করতেই উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এছাড়াও হাজির ছিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ণমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়,শ্রমিক দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী মলয় ঘটক সহ আরে অনেক বিশিষ্ট জন। এদিন শিক্ষাদফতর কর্তার তরফ থেকে আরো জানা যায় যে, কলেজে লাইব্রেরির উন্নতিকল্পে আরো ৫ লক্ষ টাকা দেওয়া হবে সরকারের তরফ থেকে। যাতে আরে অত্যাধুনিক বই এনে পড়ার জায়গাকে আরো মনোরম করে তুলতে পারে কলেজ কতৃপক্ষ।

Top
error: Content is protected !!