এখন পড়ছেন
হোম > রাজ্য > 33 জন পার্শ্ব শিক্ষককে বদলি করার অভিযোগ DPOর বিরুদ্ধে, প্রতিবাদে মাঠে নামছে পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ

33 জন পার্শ্ব শিক্ষককে বদলি করার অভিযোগ DPOর বিরুদ্ধে, প্রতিবাদে মাঠে নামছে পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ



পার্শ্ব শিক্ষকদের পাশে থেকে বিভিন্ন দাবি দাওয়া নিয়ে এর আগেও রাজ্যসরকারের ঘুম ছুটিয়েছে পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ। এবার ফের জলপাইগুড়ি জেলায় 33 জন পার্শ্ব শিক্ষককে বদলি করার প্রতিবাদে আগামী সোমবার ডিপিও অফিস ঘেরাওয়ের ডাক দিল এই অরাজনৈতিক সংগঠনটি।

অভিযোগ উঠেছে যে, একই সঙ্গে 33 জন পার্শ্ব শিক্ষককে বদলি করার নির্দেশ দিয়েছেন জলপাইগুড়ি জেলার ডিপিও সাহেব । প্রত্যেকের বাড়ি থেকে দশ থেকে কুড়ি কিলোমিটার দূরের স্কুলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে বলে অভিযোগ।

আর কেন এমনটা হলো এই নিয়েই ক্ষোভ ছড়িয়েছে রাজ্যের পার্শ্ব শিক্ষকদের মধ্যে। কেননা টিচার কম এই অজুহাতে পার্শ্ব শিক্ষক দের বদলি করার কোন নিয়ম নেই বলেই দাবি পার্শ্ব শিক্ষক মহলের। তাদের প্রশ্ন যে, পার্শ্ব শিক্ষকদের নিয়োগ করা হয়েছিল স্থানীয় স্কুলের ভিত্তিতে, হাউস রেন্ট দেওয়া হয় না, টি এ দেওয়া হয় না। কিন্তু সহ শিক্ষকরা ঘর ভাড়া থেকে শুরু করে সব সুবিধা পাওয়া সত্ত্বেও পার্শ্বশিক্ষকদেরকে বদলি করা হচ্ছে এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে পার্শ্বশিক্ষক মহলে। আর এদিন বদলি হওয়া 33 জন পার্শ্ব শিক্ষক-এর পাশে দাঁড়িয়ে আগামী সোমবার ডিপিও অফিস ঘেরাওয়ের ডাক দিল পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ।

এই নিয়ে প্রিয়বন্ধু -কে সংগঠনের রাজ্য আহ্বায়ক ভগিরথ ঘোষ জানান যে, “এ ধরনের স্বেচ্ছাচারিতা মেনে নেওয়া যায় না। কোন নিয়মে পার্শ্বশিক্ষকদের বদলি করা হবে ? পার্শ্বশিক্ষকদেরকে তো নিয়োগ করা হয়েছিল স্থানীয় স্কুলের ভিত্তিতে, আর তাই পার্শ্ব শিক্ষকদের হাউস রেন্ট দেওয়া হয় না, টি এ দেওয়া হয় না। তবে এহেন বদলি করা হবে কেন?

 


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সাথেই জানান যে, “রাজ্য সরকারের এধরণের স্বেচ্ছাচারিতা কোনো মতেই মেনে নেবে না পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ। যাদের সত্যি বদলি প্রয়োজন তাদেরকে কোনো বদলি দেওয়া হচ্ছে না। অথচ এইভাবে পার্শ্ব শিক্ষকদের অন্যায়ভাবে বদলি করা হচ্ছে।আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি ও সাথেই ওই ৩৩ জন পার্শ্ব শিক্ষকদের পাশে থেকে এই দাবি জানাচ্ছি যে নিয়ম নীতি উপেক্ষা করে এই বদলি রদ করতে হবে নইলে রাজ্য জুড়ে প্রতিবাদ হবে। বদলি যদি করতে হয় তাহলে সার্বিক আইন এনে বদলি করা হোক।”

গত, 19 নভেম্বর কলকাতার বুকে সম কাজে সম বেতন এর ভিত্তিতে বেতন কাঠামো প্রদান, সি সি এল, মৃত পার্শ্বশিক্ষক পরিবারের পোষ্য কে চাকরি, নিযুক্তির দিন থেকে ইপিএফ প্রদান, স্কুল ম্যানেজিং কমিটিতে অংশগ্রহণ এর সুবিধা প্রদান এইসব দাবিতে এক বিশাল সমাবেশ আয়োজন করেছিলে এই পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ। যেখানে উপস্থিত ছিলেন কংগ্রেসের আবদুল মান্নান সাহেব ও সিপিএম নেতা সুজন চক্রবর্তী। ওই সমাবেশে পুলিশ বিরুদ্ধে বেধড়ক লাঠিচার্জ ও গ্রেফতারের অভিযোগ উঠেছিল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!