এখন পড়ছেন
হোম > রাজ্য > যেসব অঞ্চলে পঞ্চায়েতে ভরাডুবি, লোকসভার আগে সেখানে শাসকদলের প্রতি আস্থা ফেরাতে নয়া পদক্ষেপ

যেসব অঞ্চলে পঞ্চায়েতে ভরাডুবি, লোকসভার আগে সেখানে শাসকদলের প্রতি আস্থা ফেরাতে নয়া পদক্ষেপ

পুরোনো কর্মীরাই যে দলের সম্পদ নির্বাচনে হেরে যাওয়ার পর তা হারে হারে টের পেল দক্ষিন দিনাজপুরের সদর শহর বালুরঘাটের তৃনমূলের নেতা কর্মীরা। জানা যায়, এই দক্ষিন দেনাজপুর জেলা একসময় তৃনমূলের শক্তঘাঁটি হলেও পুরোনো বনাম নব্যর গন্ডগোলে এখানকার গোষ্টীদ্বন্দ্বের জেরে জয়ে বাধা পেতে হয়েছে শাসকদলকে। গত পঞ্চায়েত নির্বাচনের আগ দিয়ে সেই দ্বন্দ্ব আরও বৃদ্ধি পায় যখন বালুরঘাট ব্লকের 11 টি অঞ্চল কমিটি ভেঙে পুরোনোদের সরিয়ে আনা হয় নতুন মুখেদের।

যার জেরে শাসদলের অনেক নেতাই নির্বাচনে কার্যত ঘরেই বসে ছিলেন। ফলে 11 টির মধ্যে মোটে একটিতে অর্থ্যাৎ ভাটপাড়া পঞ্চায়েত ছাড়া আর কোনো পঞ্চায়েতই দখলে রাখতে পারেনি তৃনমূল। তাই এবারে সেই অতীত থেকে শিক্ষা নিয়ে বালুরঘাট ব্লকের 11 টি অঞ্চলে ফের পুরোনোদেরই ফিরিয়ে আনছে শাসকদল। সূত্রের খবর, বুধবার এই নতুন কমিটি ঘোষনা করেন বালুরঘাট ব্লক তৃনমূল সভাপতি প্রবীর রায়। কিন্তু ঠিক কার জায়গায় কে এলেন?

তৃনমূল সূত্রের খবর, অমৃতখন্ড, জলঘর এবং ভাটপাড়া বাদ দিয়ে বাকি সব অঞ্চলের কমিটিতেই নতুন মুখ আনা হয়েছে। ডাঙায় সনৎ সাহার বদলে দীপক সরকার, চকভৃগুতে বালুরঘাট ব্লকের প্রাক্তন ব্লক সভাপতি বিপ্লব খাঁ ঘনিষ্ট শৈলেশ মন্ডলকে সরিয়ে সেখানে আনা হয়েছে রাজ্যের একদা প্রাক্তন পূর্তমন্ত্রী তথা বৃলুরঘাটের প্রাক্তন বিধায়ক শঙ্কর চক্রবর্তী ঘনিষ্ট দেবপ্রিয় সমাজদারকে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে নাজিরপুরের দ্বায়িত্ব থেকে পুলক মুখোপাধ্যায়কে সরিয়ে সেখানে আনা হয়েছে বিপুল মন্ডলকে। গোপালবাটিতে শ্যামল মন্ডলের জায়গায় পলাশ মন্ডল, পতিরামে  নরেশ সাহার জায়গায় পার্থ ঘোষ, বোল্লায় বীরেশ রায়ের জায়গায় সুকুমার নন্দী, বোয়ালদারে গুপিনাথ মন্ডলকে সরিয়ে আনা হয়েছে পিন্টু বসাককে, অন্যদিকে চিঙ্গিশপুরে ভবেশ মাহাতর জায়গায় আনা হয়েছে সুরেন মাহাতকে। কিন্তু হঠাৎ এই পরিবর্তন কেন? এই প্রশ্নের উত্তরে এদিন বালুরঘাট ব্লক তৃনমূল সভাপতি প্রবীর রায় বলেন, “পঞ্চায়েতের আগে বেশকিছু অঞ্চল কমিটি পরিবর্তন করায় দলের ক্ষতি হয়েছিল। তাই এদিন ফের সেই পুনোদের ফিরিয়ে আনা হল।” তবে শুধু বালুরঘাট ব্লক নয়, এখন বালুরঘাট শহরের সংগঠনেও পুরোনো লোকেদের চাইছে তৃনমূলের নেতা কর্মীরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!