এখন পড়ছেন
হোম > রাজ্য > প্রধানের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু হতেই রহস্যময় ‘চুরি’ পঞ্চায়েতে

প্রধানের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু হতেই রহস্যময় ‘চুরি’ পঞ্চায়েতে

চোর তাড়াতে গিয়ে ডাকাত পড়ল সুতাহাটার জয়নগর গ্রাম পঞ্চায়েতে। এখন জয়নগরের বাসিন্দাদের একাংশের মুখে মুখে ঘুরছে এই কথাই। গ্রামের রাস্তা তৈরির টাকা সরানোর অভিযোগে শোকজ করা হয়েছে প্রধানকে। এত পর্যন্ত ঘটনা ঠিকই ছিল। কিন্তু প্রধাণের বিরুদ্ধে তদন্ত শুরু হতেই পঞ্চায়েত দপ্তর থেকে গায়েব হয়ে গেছে ল্যাপটপ, ক্যামেরা-সহ গুরুত্বপূর্ন নথি পত্র।
পঞ্চায়েতের দুটি কাজের জন্য অনলাইনের বদলে অফলাইনে টেন্ডার ডেকেছিলেন জয়নগর পঞ্চায়েতের প্রধান । সরকারি নিয়ম অগ্রাহ্য করায় গত মাসের 28 তারিখে এই জয়নগর পঞ্চায়েতেরই প্রধান পার্বতী পাত্র ও নির্মান সহায়ক স্বপন হালদারকে শোকজ করেন বিডিও। ঘটনার সূত্রপাত এখানেই। টেন্ডারের কথা জানাজানি হতেই আকাশ থেকে পড়েন গ্রামবাসীরা। এই প্রধানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনেন বাসিন্দাদের একাংশ। তাঁদের দাবি,মাধবপুর, পাথরবেরিয়া-সহ কয়েকটি গ্রামের রাস্তা মেরামতির জন্য 2 লক্ষ 44 হাজার টাকা এলেও তা কোনও কাজে না

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

লাগিয়েই তুলে নেওয়া হয়েছে। গত বুধবার এই বিষয়ে 13 জন গ্রামবাসী দূর্গাচক থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করেন। এই প্রসঙ্গে বিডিও সঞ্জয় শিকদার জানান, “প্রধান ও নির্মানকারীকে শোকজ করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে তাদের জবাব দিতে বলা হয়েছে।” অভিযুক্ত প্রধান বলেন, “ভুল হয়েছে। তবে রাস্তা নিয়ে ওঠা অভিযোগ ঠিক নয়। 17-18 সালের টাকা খরচ করা হয়েছে 18-19 এর স্কিমে রাস্তা মেরামতির জন্য আমরা প্রস্তাব দিয়েছি।”
এত পর্যন্ত সব ঠিকঠাক থাকলেও অভিযোগের মাত্রা বৃদ্ধি পায় যখন প্রধানের বিরুদ্ধে তদন্ত শুরু হতেই জয়নগর পঞ্চায়েত অফিস থেকে বুধবার ভোর নাগাদ চুরি যায় একটি ল্যাপটপ, ক্যামেরা, ক্যালকুলেটর ও গুরুত্বপূর্ন নথি। স্বাভাবিকভাবেই এই ঘটনা নিয়ে নতুন করে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এলাকায়। পঞ্চায়েত কর্মীদের জিজ্ঞাসাবাদ ও চুরির অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ। ঘটনায় বেশ কিছু অসঙ্গতিও তাঁদের নজরে এসেছে। তবে এখনও পর্যন্ত কেউ গেপ্তার হয়নি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!