এখন পড়ছেন
হোম > রাজ্য > পঞ্চায়েত প্রধান ও পঞ্চায়েত সমিতি প্রধান বাছাইয়ের প্রক্রিয়া শুরু শাসকদলে, জল্পনা তুঙ্গে

পঞ্চায়েত প্রধান ও পঞ্চায়েত সমিতি প্রধান বাছাইয়ের প্রক্রিয়া শুরু শাসকদলে, জল্পনা তুঙ্গে

পঞ্চায়েত ভোটের পর জেলায় জেলায় বোর্ড গঠনে তৎপরতা শুরু শাসকদল তৃনমূল কংগ্রেসে। জেলাপরিষদের সভাধিপতি তিনি নিজেই নির্বাচিত করবেন বলে কিছুদিন আগেই দলের কোর কমিটির মঞ্চ থেকে জানিয়ে দিয়েছিলেন তৃনমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পঞ্চায়েত বা পঞ্চায়েত সমিতির ব্যাপারে ঠিক কাকে দ্বায়িত্ব দেওয়া যায় সে ব্যাপারে প্রস্তুতি শুরু করে দিল পূর্ব বর্ধমান তৃনমূল কংগ্রেস।

জেলা তৃনমূল সূত্রের খবর, এবার পঞ্চায়েত বা পঞ্চায়েত সমিতিতে বহু দাবিদার রয়েছে। ইতিমধ্যেই জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাচনে জয়ী প্রার্থীদের প্রশিক্ষন দেওয়ারও কাজ শুরু হয়েছে। তবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী প্রার্থীদের ভবিষ্যৎ এখনও কোর্টের দরজায় আটকে রয়েছে। এমতাবস্থায় পঞ্চায়েত প্রধান বা পঞ্চায়েত সভাপতি পদে যোগ্য এবং স্বচ্ছ ব্যাক্তিদের নাম বিভিন্ন ব্লক নেতৃত্বকে পাঠাতে বলেছে জেলা তৃনমূল নেতৃত্ব।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

জানা গেছে, এবারে এই পঞ্চায়েতে প্রধান বা পঞ্চায়েত সমিতিতে সভাপতি পদে কোনো ব্যাক্তি বসানোর আগে কিছুটা সাবধানী ভূমিকা পালন করছে জেলা নেতৃত্ব। ইতিমধ্যেই যারা পঞ্চায়েত প্রধান বা সভাপতি হবেন তাঁদের বায়োডাটা ব্লক নেতৃত্বের মাধ্যমে জেলার নেতাদের কাছেও পাঠিয়ে দেওয়া হয়েছে। ব্লক সভাপতিরা ওই পদের জন্য কাকে বসানো যায় সেই ব্যাপারে জেলা নেতাদের পরামর্শ দিলেও সিদ্ধান্ত নেবেন জেলা তৃনমূল নেতৃত্বই। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে সেই বাছাই প্রক্রিয়াও।

এদিকে জেলায় সভাধিপতি পদে তিনজন মহিলার নাম রয়েছে। দলের নির্দেশ মত তা তৃনমূল শীর্ষ নেতৃত্বের কৃছে পাঠিয়েও দিয়েছেন জেলা নেতৃত্ব। এদিকে পঞ্চায়েত প্রধান ও সভাপতি পদে বসানো নিয়ে দলের এই বাছাই প্রক্রিয়া প্রসঙ্গে পূর্ব বর্ধমান জেলা তৃনমূলের এক নেতা বলেন, ” দুদিন আগেই বিভিন্ন ব্লক সভাপতিদের এই সব পদে যোগ্য ব্যাক্তিদের নামের তালিকা পাঠাতে বলেছি। বাছাই প্রক্রিয়া চলছে। সবাইকে নিয়ে কাজ করবেন এবং স্বচ্ছ ভাবমূর্তির ব্যাক্তিকেই এইসব পদে বসানো হবে।” সব মিলিয়ে পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে কে বসবেন তা নিয়ে নিজেদের ব্লুপ্রিন্ট শুরু করে দিল পূর্ব বর্ধমান জেলা তৃনমূল নেতৃত্ব।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!