এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > পঞ্চায়েতে উদ্বেগ বাড়িয়েছে আলিপুরদুয়ার-কুমারগ্রাম, মুখ্যমন্ত্রীর বার্তার দিকে তাকিয়ে দল

পঞ্চায়েতে উদ্বেগ বাড়িয়েছে আলিপুরদুয়ার-কুমারগ্রাম, মুখ্যমন্ত্রীর বার্তার দিকে তাকিয়ে দল

পঞ্চায়েত ভোটে সব জেলাপরিষদের আসন নিজেদের দখলে রাখলেও কুমারগ্রাম সহ বেশ কিছু জায়গায় দলের খারাপ ফলাফলে অসন্তুষ্ট ছিলেন তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কদিন আগেই কোলকাতায় তৃনমূলের কোর কমিটির বৈঠক থেকে মাইক হাতে নিয়ে আলিপুরদুয়ারের জেলা সভাপতি মোহন শর্মার খোঁজ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনেকেই ভেবেছিল জেলায় খারাপ ফলাবলের জন্য হয়ত মোহন শর্মাকে দলনেত্রীর কড়া ধমকের মুখে পড়তে হবে। কিন্তু না, আলিপুরদুয়ারের কুমারগ্রামের সেই হারানো জমি ফিরে পেতে মোহন শর্মাকেই দ্বায়িত্ব দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর বেশ কছুদিন কেটে গেছে। আজ উত্তরকন্যায় সেই আলিপুরদুয়ার জেলার প্রশাসনিক বৈঠক হতে চলেছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে এই বৈঠকে উপস্থিত দলের নেতাদের আগামী লোকসভার দিকে তাকিয়ে ঠিক কি বার্তা দেন দলনেত্রী তারই অপেক্ষার প্রহর গুনছে জেলার দলীয় নেতা কর্মীরা। প্রসঙ্গত উল্লেখ্য, এই জেলার বেশ কয়েকটি পঞ্চায়েত বিজেপি দখল করে নেওয়ায় এবং বিধায়ক দশরথ তিরকে ও মন্ত্রী জেমস কুজুরের নিজের এলাকা কুমারগ্রাম পঞ্চায়েত সমিতি ও জেলাপরিষদের একটি আসন নিজেদের ঝুলিতে আনতে না পারায় দলনেত্রীর রোষানলে পড়ে মন্ত্রীত্ব খোয়াতে হয় জেমস কুজুরকে। উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে উইলসন চম্প্রামারিকে সরিয়ে সেই দ্বায়িত্ব দেওয়া হয় সেখানকার জেলাশাসককে। এদিকে শুধু দলীয় স্তরে নয় পঞ্চায়েতের পরে জেলার পুলিশ প্রশাসনেও ব্যাপক রদবদল করে সরকার। সূত্রের খবর, এই অবস্থায় প্রথমে আলিপুরদুয়ারের বৈঠক বীরপারায় হওয়ার কথা থাকলেও তা কেন উত্তরকন্যায় নিয়ে আসা হল তা নিয়েও জল্পনা রয়েছে নানা মহলে। প্রশাসনিক সূত্রের খবর, আলিপুরদুয়ারে বন্যার কারনে প্রশাসন ব্যাস্ত থাকায় এই স্থানবদল। সব মিলিয়ে জেলার প্রশাসনিক বৈঠকে লোকসভার আগে দলীয় নেতৃত্বকে ঠিক কি বার্তা দেন মুখ্যমন্ত্রী সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top