এখন পড়ছেন
হোম > রাজ্য > পঞ্চায়েতের বোর্ড গঠন নিয়ে গোষ্টী কোন্দল ঠেকাতে কড়া দাওয়াই দিলেন মুখ্যমন্ত্রী

পঞ্চায়েতের বোর্ড গঠন নিয়ে গোষ্টী কোন্দল ঠেকাতে কড়া দাওয়াই দিলেন মুখ্যমন্ত্রী

পঞ্চায়েতে বোর্ড গঠন নিয়ে জেলায় জেলায় অশান্তির জেরে তীব্র অস্বস্তি শাসক শিবিরে। তর্কের খাতিরে বিরোধী-শাসকের গন্ডগোল হওয়াটা স্বাভাবিক ভাবে গ্রহন করলেও শাসকের সাথে শাসকের লড়াই এবার তপসিয়ার তৃনমূল ভবনকে বড়ই চিন্তায় ফেলেছে। মূলত দলের টিকিট না পেয়ে যেসব জায়গায় ভোটে দাড়িয়ে নির্দল প্রার্থীরা জিতেছিলেন সেই তাদের সাথেই লড়াই শাসকদলের। কিন্তু পঞ্চায়েতে এত সব বিশৃঙ্খলার পর বোর্ড গঠন সমাপ্ত হলেও কি হবে এবার পঞ্চায়েত সমিতিতে?

ফের বোর্ড গঠনকে ঘিরে অশান্তির কালো মেঘ ঘনীভূত হবে না তো বাংলার আকাশে বাতাসে? না, এমনটা হওয়ার যে আর কোনো সুযোগ নেই সেই ব্যাপারে এবার নিশ্চিত করছে শাসকদলও। সূত্রের খবর, পঞ্চায়েতে বোর্ড গঠনে জেলাস্তর এবং ব্লকস্তরের নেতাদের প্রধান ঠিক করতে বলা হয়েছিল। অনেক ক্ষেত্রেই নিজের লোককে প্রধান করা হয়েছে বলে বিদ্রোহ ঘোষনা করেছিল দলেরই অপর গোষ্টী। আর এরই ফলে জেলায় জেলায় রাজার সাথে রাজার যুদ্ধে উত্তপ্ত হয়েছিল পরিস্থিতি। কিছু ক্ষেত্রে এই লড়াইয়ে প্রানও গিয়েছিল শাসকদলের কর্মীর। তাই এবারে পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনে দলীয় গোষ্টীকোন্দল রুখতে অনেকটাই সাবধানী শাসকদল তৃনমূল কংগ্রেস।

বেশ কিছুদিন আগেই নেতাজী ইন্ডোরে দলের কোর কমিটির মঞ্চ থেকে পঞ্চায়েত সমিতি এবং জেলাপরিষদের সভাধিপতি যে তিনি নিজে ঠিক করবেন তা স্পষ্ট ভাষায় দলীয় কর্মীদের জানিয়ে দিয়েছিলেন খোদ তৃনমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী। আর তাই স্বয়ং দলনেত্রী যদি এই সভাপতি ঠিক করেন তাতে দলের কেউ বিদ্রোহ দেখাবেন না। আর যদিও বা কেউ বিদ্রোহ দেখায় তাহলে তা দলবিরোধী কাজ রূপেই গন্য হবে বলে মনে করছেন তৃনমূলের একাংশ।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এ প্রসঙ্গে তৃনমূল মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “কে পঞ্চায়েত সমিতির সভাপতি হবেন তা জেলার নেতারা রাজ্যের কাছে পাঠাবেন। তবে কোনো নাম আঞ্চলিক স্তরে ঠিক করা যাবে। আর দলের এই নির্দেশ অমান্য করলে সংগঠনে তাঁদের কোনো জায়গা হবে না।” রাজনৈতিক মহলের মতে, যেন তেন প্রকারেন এবারে পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন শান্তিতে করানোই মূল চ্যালেঞ্জ শাসক শিবিরের কাছে। আর তাইতো সভাপতি নির্ধারনের ভার জেলার ওপর না দিয়ে তা নিজেদের হাতেই রাখতে চাইছে তৃনমূল শীর্ষনেতৃত্ব।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!