এখন পড়ছেন
হোম > রাজ্য > বাগে আনতে না পাড়া পঞ্চায়েতেও এবার প্রশাসক বসানোর পথে রাজ্য সরকার

বাগে আনতে না পাড়া পঞ্চায়েতেও এবার প্রশাসক বসানোর পথে রাজ্য সরকার

এবার দখল করতে না পারা পঞ্চায়েতেও প্রশাসক বসানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। জানা গেছে, ভাঙ্গড়ের পোলেরহাট 2 গ্রাম পঞ্চায়েতের এখন থেকে সমস্ত কাজ চালাবেন ভাঙ্গড় 2 ব্লক অফিসের এক সরকারি আধিকারিক। কিন্তু কেন? ঠিক কি কারণে এহেন সিদ্ধান্ত?

প্রসঙ্গত উল্লেখ্য, এই পোলেরহাট 2 গ্রাম পঞ্চায়েত দীর্ঘদিন ধরেই উত্তপ্ত এলাকা বলেই পরিচিত। কেননা এই অঞ্চলেই পাওয়ার গ্রীড ও তৃণমূল নেতা আরাবুল ইসলামের দ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠেছিল গোটা ভাঙ্গড়। এদিকে ভাঙ্গর 2 পঞ্চায়েত সমিতির অন্তর্গত এই পোলেরহাট 2 গ্রাম পঞ্চায়েতে এবার জমি কমিটির 5 জন সদস্য জয়ী হন।

আর এই সদস্যদের মধ্যে প্রত্যেকেরই দাবি ছিল যে, তৃণমূল নেতা আরাবুল ইসলামের অনুগামী কাউকে এখানে কোনো পদে বসানো যাবে না। তাহলে ফের এই এলাকায় আইনশৃঙ্খলার অবনতি হওয়ার পাশাপাশি পাওয়ার গ্রিডের কাজেও বাধা আসতে পারে।

এদিকে দীর্ঘদিন ধরে এই পঞ্চায়েতে কোনো রকম বোর্ড না হওয়াতে সম্প্রতি সেখানকার জমি কমিটি থেকে নির্বাচিত পঞ্চায়েত সদস্যরা প্রশাসনের কাছে এই ব্যাপার নিয়ে দাবিও জানায়। আর শেষ পর্যন্ত এই পঞ্চায়েতে বোর্ড গঠনেও ঝুঁকি আছে বলে জেলা প্রশাসনকে জানিয়ে দেন পুলিশ কর্তারা।

আর এরপরই বিভিন্ন স্তরে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয়, যে এই পোলেরহাট 2 গ্রাম পঞ্চায়েতের কাজ চালাবেন সরকারের প্রশাসকই। তবে এই প্রশাসকের কাজ করার মেয়াদ আগামী 2019 সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত বেঁধে দেওয়া হয়েছে। এছাড়াও সরকারি প্রকল্পে কাজ এই পঞ্চায়েতে চালানোর জন্য জেলাশাসকের সাথে সেই প্রশাসককে আলোচনা করতে হবে বলেও জানানো হয়েছে। কিন্তু এই ভাবে কি আদৌ মানুষ সঠিক পরিষেবা পাবেন?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এই প্রসঙ্গে দক্ষিণ 24 পরগনা জেলার জেলাশাসক ওয়াই রত্নাকর রাও বলেন, “পোলেরহাট 2 পঞ্চায়েতের মাধ্যমে সমস্ত পরিষেবামূলক বিভিন্ন প্রকল্পের কাজ চালু হয়েছে। এখন আর কোনো অসুবিধা হবে না।” রাজনৈতিক মহলের মতে, এই পোলেরহাট 2 পঞ্চায়েতে শাসকদলের দাপুটে নেতার সাথে জমি কমিটির সদস্যদের সংঘর্ষে যে ফের উত্তপ্ত হতে পারে এই ভাঙ্গড় তা আঁচ করেই সেখানে প্রশাসক বসানোর সিদ্ধান্ত নিল প্রশাসন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!