এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > পঞ্চায়েতেই প্রমাণ মিলেছে গেরুয়া প্রভাবের, মেদিনীপুরে ঘুরে দাঁড়াতে প্রস্তুতি শুরু ঘাসফুল শিবিরের

পঞ্চায়েতেই প্রমাণ মিলেছে গেরুয়া প্রভাবের, মেদিনীপুরে ঘুরে দাঁড়াতে প্রস্তুতি শুরু ঘাসফুল শিবিরের

পঞ্চায়েত নির্বাচনের ক্ষত আসন্ন লোকসভা নির্বাচনে যাতে আর না থাকে তার জন্য বিভিন্ন লোকসভা কেন্দ্রে বিধানসভা ভিত্তিক সংগঠনের উপর জোর দিয়ে সেখানে লিড বাড়াতে মরিয়া চেষ্টা চালাচ্ছে রাজ্যের শাসক দল ঘাসফুল শিবির। আর সেইমতো আসন্ন লোকসভা নির্বাচনে মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত রামনগর বিধানসভা কেন্দ্রে সেই লিড বাড়ানোর চেষ্টায় নিজেদের গুটি সাজাচ্ছে তৃণমূল।

প্রসঙ্গত, গত পঞ্চায়েত নির্বাচনে এই রামনগর বিধানসভার মধ্যে থাকা রামনগর 1 ব্লকের 9 টি এবং রামনগর 2 ব্লকের 8 টি গ্রাম পঞ্চায়েতের মোট 17 টি পঞ্চায়েতের মধ্যে 16 টিতে তৃণমূল ক্ষমতা দখল করলেও শুধুমাত্র রামনগর 1 ব্লকের তালগাছারি 1 গ্রাম পঞ্চায়েতে বিজেপি ও সিপিএম মিলে সেখানে ক্ষমতা দখল করেছে। পাশাপাশি 27 টি পঞ্চায়েত সমিতির মধ্যে তৃণমূল 26 টি এবং বিজেপি 1 টি আসন পেয়েছে।

এদিকে গত পঞ্চায়েত নির্বাচনে রামনগর 2 ব্লকের সমস্ত পঞ্চায়েত এবং সমস্ত পঞ্চায়েত সমিতি তৃণমূল দখল করলেও বেশ কয়েকটি গ্রাম সংসদ বিজেপি দখল করায় আসন্ন লোকসভা নির্বাচনে সেই গ্রাম সংসদগুলিতে দলীয় সংগঠনকে চাঙ্গা করতে একাধিক পদক্ষেপ নিতে শুরু করেছে শাসক দল।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

পাশাপাশি এই অঞ্চলগুলোতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে যাতে কোনোরূপ ভোট কাটা না যায় তার জন্যও তৎপর হয়েছে ঘাসফুল শিবির। জানা গেছে, এখানে দলীয় প্রার্থী শিশির অধিকারীর সমর্থনে কর্মীসভা শুরু হয়ে গিয়েছে। কেমন চলছে প্রস্তুতি?

এদিন এই প্রসঙ্গে রামনগর 1 ব্লক তৃণমূলের সভাপতি নিতাইচরণ সির বলেন, “বুথে বুথে প্রচার এবং দেওয়াল লিখনের কাজ চলছে। সবাই নির্বাচনী প্রচারে ঝাঁপিয়ে পড়েছে।” অন্যদিকে এই অঞ্চলে কিছু সমস্যা থাকলেও রামনগর থেকে এবার বড় পরিমাণের লিড দেওয়া তাদের কাছে অন্যতম চ্যালেঞ্জ বলে জানান তৃণমূল বিধায়ক অখিল গিরি।

আপনার মতামত জানান -
Top