এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > পঞ্চায়েতের বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু হতেই এবার ‘বিশেষ’ মুখের খোঁজে শাসকদল

পঞ্চায়েতের বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু হতেই এবার ‘বিশেষ’ মুখের খোঁজে শাসকদল

এবারে রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে শাসকদল সমস্ত জেলাপরিষদ দখল করলেও কিছু কিছু ক্ষেত্রে গ্রামসভা ও পঞ্চায়েত সমিতিগুলিতে বিরোধীদের কাছে প্রবল বেগ পেতে হয়েছে ঘাসফুল শিবিরকে। এত উন্নয়ন করা সত্তেও কয়েকটি জায়গায় গ্রাম পঞ্চায়েতে কেন ফল খারাপ হল শাসকদলের?

সম্প্রতি দলীয় স্তরে অন্তর্তদন্তের রিপোর্ট হাতে পেয়েই তৃনমূল শীর্ষনেতৃত্ব বার্তা দিয়েছিল যে, স্বচ্ছ ভাবমূর্তির ব্যাক্তিকেই গ্রামসভার প্রধান বা উপপ্রধান পদে নির্বাচিত করতে হবে। এবার সেই স্বচ্ছ মুখ খুঁজতে নিজেদের প্রক্রিয়া শুরু করে দিল পশ্চিম মেদিনীপুর জেলা তৃনমূল কংগ্রেসও।

সূত্রের খবর, এই জেলায় 211 টি পঞ্চায়েতে 102 টি বোর্ড গঠন হবে। বাকি 109 টিতে আইনি জটিলতা থাকায় তা পরে হবে। চলতি মাসের 16 থেকে 29 আগষ্ট গ্রামসভা, 31 আগষ্ট পঞ্চায়েত সমিতি এবং 10 থেকে 13 আগষ্ট জেলা পরিষদের বোর্ড গঠন হবে এই মেদিনীপুরে। আর তারই আগে 23 আগষ্ট প্রধান পদে নির্বাচন নিয়ে নিজেদের প্রস্তুতা শুরু করে দিল তৃনমূল কংগ্রেস।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তৃনমূল সূত্রের খবর, অতীতে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গেছে এই দলে বিদায়ী প্রধানরাই ফের প্রধান হওয়ার সুযোগ পান। এমনকী এতে রাজ্য নেতৃত্বেরও সবুজ সংকেত থাকে। কিন্তু এবার তা নাও হতে পারে। কিন্তু ঠিক কেমন প্রধান হবে এবার?  এ প্রসঙ্গে তৃনমূলের পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি অজিত মাইতি বলেন,”স্বচ্ছ ভাবমূর্তি এবং এলাকায় যাঁর গ্রহযোগ্যতা রয়েছে সেই প্রধান হবেন।” রাজনৈতিক মহলের মতে, অতীতের ভুল শুধরে নিয়ে এবার আর যেমন তেমন নয়, স্বচ্ছ ভাবমূর্তির ব্যাক্তিকেই পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলাপরিষদে বসাতে উদ্যোগী তৃনমূল কংগ্রেস।

আপনার মতামত জানান -
Top