এখন পড়ছেন
হোম > রাজ্য > পঞ্চায়েতে বোর্ডগঠন – ভালো পদ পাচ্ছেন নেতামন্ত্রীর ঘনিষ্ঠরাই, ক্ষোভ বাড়ছে শাসকদলের অন্দরে

পঞ্চায়েতে বোর্ডগঠন – ভালো পদ পাচ্ছেন নেতামন্ত্রীর ঘনিষ্ঠরাই, ক্ষোভ বাড়ছে শাসকদলের অন্দরে

এবার পঞ্চায়েতে রাজ্যে প্রায় সবকটি জেলাপরিষদ শাসকদল দখল করলেও অশান্তি যেন কিছুতেই থামছে না। যার কারন হিসাবে উঠে আসছে পদ বন্টন। সূত্রের খবর, এবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলা পরিষদে সভাধিপতি ও সহকারী সভাধিপতি পদ নিয়ে জোর জল্পনা তৈরি হয়েছে তৃনমূলের অন্দরে।

জানা গেছে, 19 আসনবিশিষ্ট জলপাইগুড়ি জেলা পরিষদের সভাধিপতি পদটি এবারে মহিলা (এসসি) প্রার্থীর জন্য সংরক্ষিত। তাই এবারে  বিদায়ী সভাধিপতি নূরজাহান বেগম এই পদে প্রার্থী হতে পারেননি। এবারে শাসকদল থেকে মোট সাতজন এসসি মহিলা প্রার্থী জয়ী হয়েছেন। এবার তাঁদের মধ্যে কে এই আসনের জন্য মনোনীত হবেন তা নিয়ে দলের অভ্যন্তরে শুরু হয়েছে মতানৈক্য। তবে জেলা পরিষদের এই গুরুত্বপূর্ণ দু’টি পদে অনেকেই দাবিদার থাকায় রাজ্য নেতৃত্বের ওপরেই পুরো বিষয়টি ছেড়ে দিয়েছে শাসকদলের জেলা নেতৃত্ব। 

এ প্রসঙ্গে জেলা সভাপতি সৌরভ চক্রবর্তী বলেন, “নেতৃত্বের মতামতকে গুরুত্ব দিয়ে পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির পদাধিকারী নির্বাচিত করা হলেও সভাধিপতি  এবং সহকারী সভাধিপতি পদ দু’টি রাজ্য নেতৃত্বই চূড়ান্ত করবেন। আর এক্ষেত্রে দল যে সিদ্ধান্ত নেবে তা সকলেই মাথা পেতে নেবেন।” সূত্রের খবর, এবারে এই জেলাপরিষদে মোট সাতজন এসসি মহিলা সদস্য নির্বাচিত হলেও এরমধ্যে ২০১৩ সালে জেতা তিনজন সদস্য রয়েছেন এবং বাকি চারজন একেবারেই নতুন মুখ। আর তাই এখানেই অনেকে মনে করছেন যে, পুরনো এবং অভিজ্ঞতাসম্পন্নরা সভাধিপতির দৌড়ে এগিয়ে থাকবেন পারেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রব্লেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে সহকারী সভাধিপতির পদটি নিয়ে সবচেয়ে বেশি তৎপরতা রয়েছে। কিন্তু এই সহকারী সভাধিপতির দাবিদার কারা?  দলীয় সূত্রের খবর, মন্ত্রীর ঘনিষ্ঠ, দলের জেলা সভাপতির ঘনিষ্ঠ নির্বাচিত একজন করে সদস্য ছাড়াও বিদায়ী সভাধিপতি, বিদায়ী সহকারী সভাপতির অনুগামীরা এই পদের দাবিদারের প্রথম তালিকায় রয়েছেন। শেষ পর্যন্ত কার ভাগ্যে পদ জোটে সেদিকেই সকলে তাকিয়ে রয়েছেন। এখন শেষপর্যন্ত নেতামন্ত্রী ঘনিষ্ট নাকি উপযুক্ত ব্যাক্তিদেরকেই জেলাপরিষদের এই 1 ও 2 নং আসনে বসায় শাসকদল! সেদিকেই তাকিয়ে সকলে।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!