এখন পড়ছেন
হোম > রাজ্য > পঞ্চায়েতের হিংসা নিয়ে শাসকদলের অস্বস্তি তীব্রতর করতে এবার পথে নেমে বড়সড় আন্দোলন বিজেপির

পঞ্চায়েতের হিংসা নিয়ে শাসকদলের অস্বস্তি তীব্রতর করতে এবার পথে নেমে বড়সড় আন্দোলন বিজেপির

রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের মরশুমে যেরকম হিংসার বাতাবরণ ছিল,সেরকমই সন্ত্রাসের দাপট চলছে পঞ্চায়েত বোর্ড গঠনকে কেন্দ্র করেও। যুযুধান গোষ্ঠীগুলো একে অপরের বিরুদ্ধে মারমুখী ভূমিকা নিয়েছে। কখনো তৃণমূল বনাম বিজেপি,কখনো সিপিএম বনাম বিজেপি বা কখনো সিপিএম বনাম তৃণমূল,আবার কখনো কংগ্রেস বনাম সিপিএম যুদ্ধ চলছে। কে কাকে ঠকিয়ে পঞ্চায়েতে গুরুত্বপূর্ণ পদ পেতে পারে সে ইঁদুর দৌড়ে মেতেছে রাজনৈতিক দল গুলো। এরকম পরিস্থিতিতে হিংসার প্রতিবাদ করতে পথে নেমে মিছিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বিজেপি। আগামী ৬ সেপ্টেম্বর রাজ্য বিজেপির সদর দপ্তর থেকে রানি রাসমনি অ্যাভিনিউ অব্দি প্রতিবাদ মিছিল করবে বিজেপি। এমনটাই এদিন সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।

অন্যদিকে গতকাল থেকেই নির্বাচন কমিশন ভোটার তালিকা সংস্কারের কাজ শুরু করে দিয়েছে। এই ভোটার তালিকা সংশোধনকে সামনে রেখেই লোকসভা ভোটকে টার্গেট করে গঠন কাঠামো প্রস্তুত করার পরিকল্পনা গেরুয়াশিবিরের। এ নিয়ে আলোচনা করতেই এদিন দলের রাজ্য সভাপতি,সাধারণ সম্পাদক (সংগঠন) সহ শীর্ষ নেতৃত্বরা জেলার প্রতিনিধিদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন। সেখানে স্থির হয়, রাজ্যের ৭৮ হাজার ৯৯৯ টি বুথে বিজেপির প্রতিনিধিদের উপস্থিত সুনিশ্চিত করতেই হবে। আর এজন্যেই বুথ সভাপতিদের বাড়তি দায়িত্ব ভাগ বাঁটোয়ারা করে দেওয়া হয়েছে। জেলাওয়াড়ি রাজ্যের সমস্ত বুথে এই বুথ লেভেল অ্যাসিস্ট্যান্টদের (বিএলট) নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি পাশাপাশি আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে তার সম্পূর্ণ তালিকা জমা করারও নির্দেশও দেওয়া হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এরসঙ্গে,পাল্লা দিয়ে জেলায় জেলায় প্রচারমুখী কর্মসূচি চালানোর জন্য নিয়োগ হওয়া বিস্তারকদের অন্য রাজ্যে প্রশিক্ষণ দেওয়ার সিদ্ধান্তও কার্যকর করা হয়েছে। গুজরাত,মধ্যপ্রদেশ,ছত্তিশগড়,রাজস্থান সহ একাধিক ভিন রাজ্যে বিস্তারক পাঠানো হবে। যে পথে হেঁটে এসব রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হয়েছে,সে রূপরেখা মেনেই এ রাজ্য থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার হটিয়ে পদ্ম ফোটানোর পরিকল্পনা করেছে বিজেপি। তবে এখনো ভিন রাজ্যে প্রশিক্ষণের এই কর্মসূচি শুরুর দিনক্ষণ এখনো স্থির হয়নি। তবে অবিলম্বেই এটি শুরু করা হবে বলে ইঙ্গিত পাওয়া গেছে বিজেপি সূত্র থেকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!