এখন পড়ছেন
হোম > জাতীয় > টিউবওয়েল অপারেটর নিয়োগের প্রশ্নপত্র ফাঁস হল প্রতি কপি ৭ লক্ষ টাকায়! শোরগোল জাতীয়স্তরে

টিউবওয়েল অপারেটর নিয়োগের প্রশ্নপত্র ফাঁস হল প্রতি কপি ৭ লক্ষ টাকায়! শোরগোল জাতীয়স্তরে

পরীক্ষা হওয়ার কথা। অপেক্ষায় রয়েছেন পরীক্ষার্থীরাও। কিন্তু শেষপর্যন্ত পরীক্ষাই হল না উত্তরপ্রদেশ সাব অর্ডিনেট সার্ভিস সিলেকশন কমিশনের টিউবওয়েল অপারেটর নিয়োগের। সূত্রের খবর, 3 হাজার 210 জনের শূন্যপদের এই পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল দু-লক্ষের মত।

রবিবার উত্তরপ্রদেশের 364 টি কেন্দ্রে এই পরীক্ষা নেওয়ার কথা থাকলেও বাঁধ সাধল সেই পরীক্ষারই হিন্দি প্রশ্নপত্র ফাঁসের ঘটনা। কিন্তু কে করল এই প্রশ্নফাঁস? কারন বাইরের কেউ তো এই প্রশ্ন জানবে না। তাহলে কি পরীক্ষার সাথে যুক্ত কেউ এই ঘটনির সাথে জড়িত রয়েছে?

 জানা গেছে, বেশ কিছুদিন আগেই একটি চক্র যে এই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে সক্রিয় হয়ে উঠেছে তার খবর পুলিশের কাছে পৌছেছিল। আর সেই মতই পরীক্ষা শুরু হওয়ার ঠিক 15 ঘন্টা আগে সাত লক্ষ টাকার বিনিময়ে এক পরীক্ষার্থীকে প্রশ্নপত্র দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয় এই ঘটনার মূল পান্ডা প্রাথমিক স্কুলের শিক্ষক শচীন চৌধুরীকে।

পাশাপাশি এই প্ররোচনাক্স পা দেওয়ার জন্য পাঁচ পরীক্ষার্থীকেও গ্রেপ্তার করে পুলিশ। সব মিলিয়ে এখনও পর্যন্ত এই ঘটনায় 11 জনকে গ্রেপ্তারের কথা জানান মিরাটের এডিজি প্রশান্ত কুমার। জানা গেছে, এই গ্রেপ্তার হওয়া ব্যাক্তিদের কাছ থেকে 15 লক্ষ টাকা, এটিএম কার্ড ও বেশ কিছু মোবাইল পাওয়া গেছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে যেই প্রশ্নপত্র লক্ষ লক্ষ টাকার বিনিময়ে ছাত্র ছাত্রীদের দেওয়া হচ্ছিল তা আদৌ সঠিক কিনা তা দেখতে গিয়ে মূল প্রশ্নপত্রের সাথে সেই ফাঁস হওয়া প্রশ্নপত্র হুবুহু মিলে যায়।  যার ফলে এই পরীক্ষা আপাতত স্থগিত রেখে পরে তার দিন ও কেন্দ্র ঘোষনা করার কথা জানায় কমিশন। আর কমিশনের এই ঘোষনার পরেই বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে উপস্থিত ছাত্রছাত্রীরা প্রবল বিক্ষোভে ফেটে পড়ে। এখন প্রশ্নফাঁসে স্থগিত হওয়া এই উত্তরপ্রদেশের টিউবয়েল অপারেটর নিয়োগের পরীক্ষা ফের কবে হয় তারই অপেক্ষায় পরীক্ষার্থীরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!