এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এনআরএস কাণ্ডের জের জুনিয়রদের কর্মবিরতির পাশে সিনিয়র ডাক্তার রাও

এনআরএস কাণ্ডের জের জুনিয়রদের কর্মবিরতির পাশে সিনিয়র ডাক্তার রাও

এন আর এস কাণ্ডের জেরে স্বাস্হ‍্য পরিষেবার অচলাবস্হা ক্রমশ তীব্র আকার ধারণ করছে । ঘটনার সুত্রপাত সোমবার রাতে এনআরএস হাসপাতালে এক ৮৫ বছর বয়সী বৃদ্ধের মৃত্যু কে কেন্দ্র করে। এই মৃত্যুর জন্য বৃদ্ধের পরিবারের লোকজন সরাসরি দায়ী করে হাসপাতালে কর্মরত চিকিৎসক দের। এর পর ট্রাকে চেপে শদুয়েক দুষ্কৃতী এসে বেধড়ক মারধর করে হাসপাতালের জুনিয়র চিকিৎসকদের।

গুণ্ডাদের ছোঁড়া ইটের আঘাতে মাথার খুলির সামনের অংশ তুবড়ে যায় ২৪ বছরের ইন্টার্ন পরিবহ মুখোপাধ্যায়ের। আঘাতের তীব্রতায় কোমায় চলে যান তিনি।  সঙ্গে সঙ্গেই এই ঘটনার প্রতিবাদে কর্মবিরতিতে সামিল হন জুনিয়র চিকিৎসকেরা। বন্ধ করে দেওয়া হয় চিকিৎসা পরিষেবা।এদিকে জুনিয়র ডাক্তার পরিবহ মুখোপাধ্যায়ের এখন অবস্থার উন্নতি হয়েছে। জানা যাচ্ছে তিনি আপাতত সুস্থ আছেন।

এনআরএস-এ এই বিক্ষোভ শুরু হওয়ার কিছু ক্ষণ পরেই তা ছড়িয়ে পরে কলকাতা শহরের অন‍্যান‍্য সরকারি হাসপাতাল গুলিতে। পরেরদিন, এন আর এসের জুনিয়র ডাক্তারদের সমর্থন করে একযোগে কর্মবিরতির ডাক দেন রাজ‍্যের বিভিন্ন হাসপাতালের জুনিয়র ডাক্তাররা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

গতকাল জুনিয়রদের কর্মবিরতির পাশে এসে দাঁড়ান সিনিয়র ডাক্তার রাও। ডাক্তারদের নিরাপত্তার দাবিতে চিকিৎসক দের সাতটি সংগঠনের পক্ষ থেকে একযোগে সিদ্ধান্ত নেওয়া হয় জরুরী বিভাগ ছাড়া রাজ‍্যের সরকারি ও বেসরকারি সমস্ত চিকিৎসা পরিষেবা বন্ধ থাকবে আজ সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত।

চিকিৎসা পরিষেবার এই ‘শাট ডাউন’ এর ফলে চরম সমস‍্যার মুখে পরেছেন সাধারণ মানুষ। চিকিৎসা একটি এমন পরিষেবা তা বন্ধ হলে তা মৃত‍্যুর মুখে ঠেলে দিতে পারে অসুস্থ মানুষকে। গুরুতর অসুস্থ শিশু, বৃদ্ধ সহ রোগীরা নিয়ে দিনভর চিকিৎসা পরিষেবা না পেয়ে হয়রানির শিকার হচ্ছেন। ক্ষোভ বাড়ছে রোগীর আত্মীয় পরিজনদের। তাঁরা এই অচলাবস্থা দূর করার জন‍্য কাতর ভাবে মুখ‍্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করছেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!