এখন পড়ছেন
হোম > জাতীয় > এনআরসিতে নাম না থাকা ব্যক্তিদের নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা করল জাতীয় নির্বাচন কমিশন

এনআরসিতে নাম না থাকা ব্যক্তিদের নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা করল জাতীয় নির্বাচন কমিশন

জাতীয় নাগরিকপঞ্জী প্রকাশের ফলে যখন অসম রাজ্যের সাধারণ মানুষের নাগরিকত্ব প্রশ্নের মুখে তখনই বিস্ফোরক ঘোষণা  নির্বাচন কমিশনের। বুধবার নির্বাচন কমিশনের তরফে জানানো হলো অসমে ৪০ লক্ষ মানুষ তাদের নাগরিকত্ব হারালেও তাদের ভোট দানের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেননা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

প্রসঙ্গত, দুদিন আহেই সুপ্রিম কোর্টের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছিলো যে যেহেতু জাতীয় নাগরিকপঞ্জীর খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে কোনো চূড়ান্ত তালিকা নয় তাই এখনই বাদ পড়া নাগরিকদের  বিরুদ্ধে কোনওরকম পদক্ষেপ গ্রহণ করা যাবে না।

সুপ্রিম কোর্টের এই নির্দেশকে মাণ্যতা দিয়ে এদিন নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে এনআরসির খসড়ার ভিত্তিতে কোনও ব্যবস্থা নেওয়া সঠিক নয়। চুড়ান্ত নাগরিকপঞ্জী প্রকাশ হতে এখনও দেরী আছে। তাঁর আগেই জানুয়ারিতে নতুন ভোটার তালিকা প্রকাশ পাবে এবং এই তালিকায় পুরনো ভোটারদের সাথে নতুন ভোটাধিকার পাওয়া ভোটারাও অন্তর্ভূক্ত হবেন। এক্ষেত্রে ভোটার তালিকায় নাম থাকার সুবাদে তারা ভোটাধিকার প্রয়োগ করতেও পারবেন।  নির্বাচন কমিশনের এই ঘোষণার ফলে সার্বিকভাবে না হলেও আংশিক স্বস্তির স্বাদ পেলেন অসমবাসী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!