এখন পড়ছেন
হোম > জাতীয় > এনআরসি সেনা নিয়ে ও চন্দ্রযান নিয়ে মোদিকে তীব্র আক্রমণ অধীরের – জেনে নিন বিস্তারিত

এনআরসি সেনা নিয়ে ও চন্দ্রযান নিয়ে মোদিকে তীব্র আক্রমণ অধীরের – জেনে নিন বিস্তারিত

এনআরসি, সেনা অভিযান নিয়ে ও চন্দ্রযান 2 নিয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি কে বিরোধীদলের নানান কটূক্তি শুনতে হয়েছে। যদিও প্রত্যেকটি কাজেই এই মোদি সরকার সফলতা লাভ করেছে‌। সারাবিশ্বে কাশ্মীর ইস্যু নিয়ে প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন সবাই। কিন্তু বিরোধী দল নাছোড় অবস্থায় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী তথা বিজেপি দলের বিরোধিতা করে গেছেন।

এদিন আরো একবার মুখ খুললেন কেন্দ্রীয় বিজেপির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কংগ্রেস বিরোধী দলনেতা অধীর চৌধুরী। এনআরসি নিয়ে অধীর চৌধুরীর দাবি, ইসরোর বিজ্ঞানীর নাম এনআরসি তালিকা থেকে বাদ পড়েছে। তিনি প্রধানমন্ত্রীকে আক্রমণ করে বলেন যে চন্দ্রযান নিয়ে এত মাতামাতি চলছে, সেই চন্দ্রযান বানানোর বিজ্ঞানীকে মোদি সরকারের এনআরসি বাদ দিয়ে দিয়েছে তালিকা থেকে।

জানা গেছে, ইসরোর এক বিজ্ঞানী জিতেন্দ্র নাথ গোস্বামী এনআরসি তালিকায় বাদ পড়েছেন। অধীর চৌধুরী তাকে ‘বিদেশী’ বলে কটাক্ষ করেছেন পরোক্ষে বিজেপি দল কে শুনিয়ে। এখানেই থেমে থাকেননি অধীর চৌধুরী। তাঁর দাবি, এনআরসি তালিকা থেকে প্রচুর ভারতীয় সেনা বাদ পড়েছে, যে সেনা নিয়ে মোদি সরকারের এত গর্ব। এনআরসি নিয়ে বিজেপি কে একের পর এক আক্রমণ চালিয়ে গেছেন অধীর চৌধুরী এদিন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

তিনি আরো বলেন, এনআরসি তে যারা বাদ পরল তাদের ভবিষ্যৎ কী হবে সে বিষয়ে বিজেপি সরকার এখনো পর্যন্ত কিছু ঠিক করে উঠতে পারেনি। অন্যদিকে কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলে তিনি বলেন, বাংলাদেশে গিয়ে সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রীরা এনআরসি কে ভারতীয় অভ্যন্তরীণ ইস্যু হিসেবে দাবি করে এসেছেন। কিন্তু এন আর সি তে বাদ পড়া মানুষদের নিয়ে তাহলে কি করা হবে সে বিষয়ে কোনো স্বচ্ছ পরিকল্পনা নেই।

এদিন ভারতীয় অর্থনীতি নিয়েও অধীর চৌধুরী নরেন্দ্র মোদিকে আক্রমণ করে বলেন, বিজেপি সরকার কোন বিষয়কেই ঠিকঠাকভাবে সামাল দিতে পারেন না। অর্থনীতি নিয়েও রীতিমতো অস্বস্তিতে পড়েছে এই সরকার। তিনি আরো বলেন মোদি সরকার ধর্মীয় মেরুকরণের জন্যই এনআরসির প্রচলন করেছে।

তবে বিজেপি শিবিরের দাবি, এনআরসি পরিকল্পনায় অনুপ্রবেশ সম্পূর্ণভাবে আটকানো যাবে। ফলে বিরোধীদের ভোটব্যাংকে পড়বে টান আর সেই জন্যেই বিরোধীরা এত প্রবলভাবে এনআরসির বিরোধিতা করছে। তবে পরবর্তীতে ভারতবর্ষের কোন রাজ্যে এনআরসি চালু হতে চলেছে, সে বিষয়ে স্পষ্ট করে জানাননি তাঁরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!