এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > BREAKING NEWS – পৃথিবীর আর একটি দেশও করোনা সংক্ৰমণ থেকে বাঁচিয়ে রাখতে পারল না নিজেদের

BREAKING NEWS – পৃথিবীর আর একটি দেশও করোনা সংক্ৰমণ থেকে বাঁচিয়ে রাখতে পারল না নিজেদের

করোনা ভাইরাস মহামারীর চেহারা নিয়েছে গোটা বিশ্ব জুড়েই। বেশ কিছুদিন আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO – এই মারণ ভাইরাসকে বিশ্ব মহামারীর আখ্যা দিয়েছিল। কিন্তু দ্রুত হারে বাড়তে থাকা এই ভাইরাস থেকে এতদিন নিজেদের বাঁচিয়ে রাখতে সমর্থ হয়েছিল বেশ কিছু দেশ। এক সপ্তাহ আগেও বিশ্বের ১৯৫ টি দেশের মধ্যে আক্রান্ত দেশের সংখ্যা ছিল ১৪২।

কিন্তু, তারপরেই বোঝা যাচ্ছিল, যেভাবে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়ছে, তাতে করে হয়ত খুব বেশিদিন আর ওই বাকি দেশগুলিও বেঁচে থাকতে পারবে না। করোনার সংক্রমণে গত পরশু নাজেহাল হয়ে পরে বিশ্বের ১৮৬ টি দেশ – অর্থাৎ আক্রান্ত হতে বাকি ছিল মাত্র ৯ টি দেশ। কিন্তু গতকাল সেই ফাঁক বুজিয়ে আক্রান্ত দেশের সংখ্যা পৌঁছায় ১৯৩-এ।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অর্থাৎ বাকি ছিল এশিয়ার লাওস আর আফ্রিকার লিবিয়া। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী – সেই দুই দেশেও এবার করোনা আক্রান্ত মানুষ পাওয়া গেল। সৌদি আরব থেকে এক আক্রান্ত লিবিয়ায় পৌঁছেছেন বলে সে দেশের সরকার নিশ্চিত করেছে।

অন্যদিকে ভিয়েতনামের পাশে থাকা ছোট দেশ লাওস এতদিন এই বিপদ থেকে নিজেদের বাঁচিয়ে রেখেছিল। কিন্তু, গতকাল একসাথে ২ জন সেই দেশে করোনায় আক্রান্ত হয়েছেন বলে সেই দেশের সরকার নিশ্চিত করেছে। আর তার ফলেই – বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO জানিয়ে দিল এই মারণ ভাইরাসের আক্রমণ থেকে পৃথিবীর আর একটি দেশও অক্ষত থাকল না।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!