এখন পড়ছেন
হোম > জাতীয় > অহিন্দু বাংলাভাষীদের মধ্যে আতঙ্ক তৈরী করতেই কি এনআরসি? ‘কালা দিবস’ পালনে তৃণমূলের প্রশ্ন

অহিন্দু বাংলাভাষীদের মধ্যে আতঙ্ক তৈরী করতেই কি এনআরসি? ‘কালা দিবস’ পালনে তৃণমূলের প্রশ্ন

গত শনিবার কোলকাতার মেয়ো রোডের সভা থেকে রাজ্যের তৃনমূল সরকারের প্রতি ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। যা নিয়ে পাল্টা এবার বিজেপিকে খোঁচা দিয়ে ময়দান কাপাতে মাঠে নেমে পড়েছে তৃনমূল কংগ্রেস।  রবিবার আসামে এনআরসির প্রতিবাদে কোলকাতায় বিজেপি বিরোধী ধিক্কার দিবসের মঞ্চ থেকে সেই তৃনমূলের নেতা মন্ত্রীরা প্রত্যেকেই এক সুরে বিজেপিকে কটাক্ষ করে বলেন, “ক্ষমতায় বসার পর থেকেই বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করেছে। কিন্তু নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই একের পর এক জনবিরোধী নীতির জেরে বিজেপির জনসমর্থন তলানিতে ঠেকেছে।”

 প্রসঙ্গত উল্লেখ্য, এবারের পঞ্চায়েত ভোটেও এরাজ্যে বিজেপি দ্বিতীয় স্থানে উঠে আসসলেও শাসকদল তৃনমূলের ভোটসংখ্যা তাঁদের বঙ্গ জয়ের স্বপ্নকে অনেকটাই পিছিয়ে দিয়েছে। এদিন কোলকাতায় ধিক্কার দিবসের মঞ্চ থেকে এনআরসির নাম করে যেভাবে বাঙালি খেদাও শুরু করেছে বিজেপি তাঁর প্রতিবাদে বক্তব্য রাখতে গিয়ে তৃনমূল মহাহচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “বাংলার প্রতি যখন অমিত শাহদের এতই দরদ তাহলে রাজ্যের উন্নয়ন খাতে কেন কেন্দ্রীয় বরাদ্দ ছাঁটাই করা হচ্ছে?  কেন্দ্রীয় নীতিতে মানুষ চরম বিপদে পড়ছে।আর বিজেপি শুধুই মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে কুৎসা করছে।”

রাজনৈতিক মহলের মতে, সারা দেশে এখন বিজেপি বিরোধী জোটে নেতৃত্ব দিচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর একের বিরুদ্ধে এক প্রার্থী এই ফর্মুলা মেনে লড়াই করে সম্প্রতি দেশের বিভিন্ন রাজ্যের উপনির্বাচনে শোচনীয় পরাজয় হয়েছে বিজেপির মোদী-শাহ জুটির। আর তাই সেই বিরোধী জোটের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চাপে রাখতে রাজ্যে এসে আগামী লোকসভায় এরাজ্য থেকে 22 টি আসন নিজেদের দখলে আনার হুঙ্কার ছেড়েছিলেন বিজেপির অমিত শাহ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এদিন সেই ইস্যুতে বিজেপিকে বিঁধে তৃনমূলের পার্থ চট্টোপাধ্যায় বলেন, “বাংলার কৃষ্টির সাথে যাদের পরিচয় নেই তাঁরা কি করে বাংলা দখল করবে!  মমতাকে আঘাত করলে যে বাংলার গায়ে লাগে তা বুঝতে শুরু করেছে বিজেপি।” এদিন রাজ্যে তৃনমূল সরকারকে উৎখাতের প্রসঙ্গে বিজেপিকে কটাক্ষ করে রাজ্যের তৃনমূল নেতা তথা বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, “মমতাকে উৎখাতের কথা বলে বিজেপি বঙ্গবাসীকে সরানোর কথা বলেছে। আগামী লোকসভা ভোটে বাংলার মানুষ বিজেপিকে যোগ্য জবাব দেবে।” সব মিলিয়ে গত শনিবার কোলকাতায় বিজেপি সভাপতি অমিত শাহ মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলে রবিবার সেই কোলকাতার রাজপথকেই বেছে নিয়ে বিজেপিকে তুলোধোনা করলেন তৃনমূলের নেতা কর্মীরা।

Top
error: Content is protected !!