এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কলকাতা হাইকোর্টে আজ হলোই না মামলার শুনানি, ডিএ মামলার ভবিষ্যৎ কোন পথে? জেনে নিন বিস্তারিত

কলকাতা হাইকোর্টে আজ হলোই না মামলার শুনানি, ডিএ মামলার ভবিষ্যৎ কোন পথে? জেনে নিন বিস্তারিত

Priyo Bandhu Media

রাজ্যের লক্ষ লক্ষ সরকারি কর্মচারী, শিক্ষক ও সরকারি অনুদান প্রাপ্ত কর্মীদের চোখ আজ কলকাতা হাইকোর্টের দিকে থাকলেও – বহু প্রতীক্ষিত ডিএ মামলার শুনানি আজ হলোই না সেখানে। সবথেকে, বড় কথা, কবে হবে সেই শুনানি তা নিয়েও কোন স্পষ্ট দিশা নেই। রাজ্য সরকারি আইনজীবীরা, কলকাতা হাইকোর্টে ‘টেকনিক্যালি ভুল’ রিভিউ পিটিশন জমা দিলে – প্রথমে তা বাতিল হয়ে যায়।

এর পরিপ্রেক্ষিতে, কলকাতা হাইকোর্ট রাজ্য সরকারকে নির্দেশ দেয় ১৪ ই ডিসেম্বরের মধ্যে সঠিক রিভিউ পিটিশন জমা দিতে হবে। আর, তার ভিত্তিতে আজ অর্থাৎ ১৮ ই ডিসেম্বর হতে পারে শুনানির সাম্ভাব্য তারিখ। এই প্রসঙ্গে আমরা এই মামলার সঙ্গে প্রথম থেকে জড়িত ও অন্যতম উদ্যোক্তা সুবীর সাহার সঙ্গে যোগাযোগ করলে তিনি স্পষ্ট জানান, আজ এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও, বাস্তবে তা হয় নি।

সুবীরবাবু জানান, স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুন্যাল বা স্যাট রাজ্য সরকারকে জানিয়েছিল এই মামলা সংক্রান্ত কোন নির্দেশ যদি তারা আগামীকাল অর্থাৎ ১৯ শে ডিসেম্বরের মধ্যে স্যাটে জমা দিতে পারে, তাহলে তা গ্রাহ্য হবে। নতুবা, স্যাট কলকাতা হাইকোর্টের গত ৩১ শে আগস্টের রায় অনুযায়ী এই মামলার রায় জানিয়ে দেবে। আমরা আশাবাদী, যেহেতু আজ এই মামলার শুনানি হল না, তাই আগামীকাল এই নিয়ে রাজ্য সরকার কোনো নথি স্যাটে জমা দিতে পারবে না। আর তাই, স্যাট এই মামলার রায় এবার দিয়ে দেবে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আমাদের প্রশ্ন, কিন্তু এর আগে স্যাট রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছিল যে ৬ ই ডিসেম্বরের মধ্যে এই সংক্রান্ত নির্দেশ কলকাতা হাইকোর্ট থেকে নিয়ে আসতে না পারলে তা গ্রাহ্য হবে না। কিন্তু ৬ তারিখের শুনানিতে রাজ্য সরকার জানায় কলকাতা হাইকোর্ট এই নিয়ে অ্যাপীল গ্রহণ করেছে, ফলে যে কোনো দিন শুনানি হতে পারে। তাই রাজ্য সরকারকে আরেকটু সময় দেওয়া হোক – আর তা মেনেই স্যাট এই ১৯ তারিখের কথা জানায়।

বর্তমানে, ১৪ তারিখে রাজ্য সরকারের আবেদন কলকাতা হাইকোর্টে, জমা পরে গেছে – কিন্তু, শুনানি না হওয়ার কারণ দেখিয়ে রাজ্য সরকার তো আবার স্যাটে সময় বাড়ানোর আবেদন করতে পারে। সেক্ষত্রে তো স্যাট পুনরায় তা বিবেচনা করতে পারে। তাহলে কি হবে? সুবীরবাবু জানান, স্যাট এই বিষয়ে কি সিদ্ধান্ত নেবে তা আমাদের পক্ষে বলা সম্ভব নয়। কিন্তু, আমাদের আইনজীবী এই প্রসঙ্গের জন্য তৈরি – একটা কথাই বলতে পারি অবশেষে ডিএ মামলার রায় হাতে পাবার জন্য আমরা অত্যন্ত আশাবাদী।

সুবীরবাবু আরও জানান, আমাদের বিশ্বাস স্যাট উপযুক্ত রায়ের মাধ্যমে ভারতীয় সংবিধানকে আরো শক্তিশালী করবে। রাজ্য সরকারি কর্মচারীদের আইনী জয় শুধু সময়ের অপেক্ষা। আর, তাই আজ কলকাতা হাইকোর্টে বহু প্রতীক্ষিত ডিএ মামলার শুনানি না হওয়ায় – আপাতত রাজ্যের লক্ষ লক্ষ সরকারি কর্মচারীদের পাখির চোখ হতে চলেছে আগামীকাল স্যাট কি জানায় তার দিকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!