এখন পড়ছেন
হোম > জাতীয় > দুই রাজ্যের দুই নীতি নীতীশ কুমারের দলের, বিজেপির সাথে কি ক্রমেই দূরত্ব বাড়ছে! জোর জল্পনা

দুই রাজ্যের দুই নীতি নীতীশ কুমারের দলের, বিজেপির সাথে কি ক্রমেই দূরত্ব বাড়ছে! জোর জল্পনা

বিহারে হাতে হাত ধরে জোট সরকারকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বিজেপি এবং নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড। কিন্তু বিহারে তারা বিজেপির সঙ্গে জোট করলেও আসন্ন ঝারখন্ড বিধানসভা নির্বাচনে এবার একক ভাবে করার সিদ্ধান্ত নিল সেই নীতীশ কুমারের দল। জানা গেছে, চলতি বছরের নভেম্বর থেকে ডিসেম্বর মাসের মধ্যেই এই ঝাড়খন্ডে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত 2014 সালে এখানকার বিধানসভা নির্বাচনে বিজেপি এবং তার সহযোগী দল হিসেবে অল ঝারখন্ড ছাত্র ইউনিয়ন 42 টি আসনে জয়লাভ করে। যেখানে বিজেপি 37 এবং সেই অল ঝাড়খন্ড ছাত্র ইউনিয়ন পাঁচটি আসনে জয়লাভ করে। কিন্তু এবারে বিহারে নীতীশ কুমারের দল বিজেপির সঙ্গে জোট সরকারে থাকলেও ঝাড়খন্ডে তারা পৃথকভাবে লড়ার সিদ্ধান্ত নেওয়ায় কিছুটা হলেও গেরুয়া শিবির এখানে বিপাকে পড়তে পারে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, সম্প্রতি নীতীশ কুমারের সঙ্গে ঝাড়খন্ড ইউনিটের পক্ষ থেকে একটি দল দেখা করে। আর সেখানেই আসন্ন ঝাড়খন্ড বিধানসভা নির্বাচনে 81 টি আসনের পৃথকভাবে প্রার্থী দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয় জেডিইউ। জানা গেছে, এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজনৈতিক কৌশলী তথা দলের সহ সভাপতি প্রশান্ত কিশোরও। কিন্তু বিহারে বিজেপির সঙ্গে নীতীশ কুমারের দল জোট করে লড়লেও ঝাড়খন্ডে কেন পৃথকভাবে লড়ার সিদ্ধান্ত নিচ্ছে তারা!

এদিন এই প্রসঙ্গে জেডিইউয়ের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে, বিজেপি সহ সমস্ত দল ঝাড়খণ্ডের জনগণকে যে প্রতিশ্রুতি দিয়েছিল, তা পূরণ করতে ব্যর্থ হয়েছে। তবে জেডিইউ তার প্রতিশ্রুতি পূরণ করবে। সব মিলিয়ে এবার নীতীশ কুমারের দলের সঙ্গে কি বিজেপির সম্পর্ক ক্রমশই আলগা হচ্ছে! ঝারখন্ড নিয়ে জেডিইউয়ের সিদ্ধান্তে এই গুঞ্জনই ছড়াতে শুরু করল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!