এখন পড়ছেন
হোম > রাজ্য > নির্মল বাংলায় বড়সড় দুর্নীতি, জড়িত তৃণমূলের অনেক রাঘববোয়াল – অভিযোগে ঝড় তুলতে চলেছে বিজেপি

নির্মল বাংলায় বড়সড় দুর্নীতি, জড়িত তৃণমূলের অনেক রাঘববোয়াল – অভিযোগে ঝড় তুলতে চলেছে বিজেপি

তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় নেতাদের বৈঠকে কাটমানি না খাওয়ার ব্যাপারে সকলকে সতর্ক করে দেওয়ার পরে রাজ্য রাজনীতিতে আলোরন পড়ে যায়। যে ঘটনায় তৃণমূল নেতারা এই কাটমানি খাওয়াতে সব থেকে বেশি জড়িত বলে সোচ্চার হতে শুরু করে বিজেপি। এমনকি কিছু কিছু জায়গায় সেই শাসক দলের নেতাদের ঘিরে টাকা ফেরতের দাবিতে শুরু হয় বিক্ষোভ।

যার জেরে কিছুটা হলেও অস্বস্তিতে পড়ে তৃণমূল। ইতিমধ্যেই মালদা জেলার মহানন্দাটোলা গ্রাম পঞ্চায়েতে দুর্নীতির অভিযোগে প্রাক্তন নির্মাণ সহায়ক এবং প্রাক্তন পঞ্চায়েত প্রধানের ঘটনা সামনে এসেছে। আর এবার নির্মল বাংলা প্রকল্পে আর্থিক অনিয়মের অভিযোগে ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের তৃণমূল নেতাদের দুর্নীতির বিরুদ্ধে সরব হতে শুরু করেছে গেরুয়া শিবির।

প্রসঙ্গত, এই নির্মাল বাংলা প্রকল্পের আওতায় ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত 2 হাজার 178 টি শৌচাগার নির্মাণ কাজ শুরু হলেও এক একটি শৌচাগার নির্মাণের জন্য মোট 10 হাজার 900 টাকা করে ধরা হয়েছিল। আর এরপরই এই কাজ যে নির্মাণ সংস্থাকে দেওয়া হয়েছিল, তাকে কাজ শেষ হওয়ার আগেই টাকা পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে। হিসেব মতো শৌচাগার নির্মাণ হওয়ার পর সেই শৌচাগারের ছবি তুলে টাকা দেওয়ার কথা। কিন্তু সেই নিয়ম লংঘন করায় তৈরি হয়েছে বিপত্তি।

জানা গেছে, ইতিমধ্যেই গত 2017 সালে এই কাজে অভিযুক্ত নির্মাণ সহায়কের বিরুদ্ধে থানায় এফআইআর করেছিলেন তৎকালীন সমষ্টি উন্নয়ন আধিকারিক শ্রেয়শী ঘোষ। আর এরপরই এই ঘটনার এক বছর পর গত 2018 সালে এখানকার নির্মাণ সহায়ক আদালতে আত্মসমর্পণ করেন। কিন্তু বর্তমানে দুর্নীতির বিরুদ্ধে সরব হয়ে দিকে দিকে তৃণমূল নেতাদের ঘিরে যেভাবে বিক্ষোভ সংগঠিত হচ্ছে রাজ্যে, তাতে এই ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের নির্মল বাংলায় বড়সড় দুর্নীতির অভিযোগ তুলে ফের সোচ্চার হতে শুরু করেছে বিজেপি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে জলপাইগুড়ি জেলা বিজেপির সম্পাদক অনুপ পাল বলেন, “ব্লকে শৌচাগার কেলেঙ্কারির ঘটনা একটি কালো অধ্যায়। এর ফলে তৃণমূলের প্রধান জেল খাটল। গ্রাম পঞ্চায়েত নির্মাণ সহায়কের সাজা হয়েছে। কিন্তু এক বা দুজন এই কাজ করেনি। লক্ষ লক্ষ টাকার এই কেলেঙ্কারিতে অনেক বড় বড় তৃণমূল নেতা জড়িত আছেন। তাই শীঘ্রই আমরা সেই সমস্ত নেতার বিরুদ্ধে আন্দোলনে নামব।”

অন্যদিকে এই ব্যাপারে পাল্টা মুখ খুলেছে তৃণমূল। এদিন এই প্রসঙ্গে ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির সভাপতি তৃণমূলের শিবম রায় বসুনিয়া বলেন, “শৌচাগারের বিষয়ে আমরা অভিযুক্তদের সাজা চেয়েছি। ঘটনার তদন্ত চলছে। কেউ যদি সত্যিই জড়িত থাকে, তাহলে তদন্তেই তা বের হবে।” সব মিলিয়ে এবার নির্মল বাংলায় বড়সড় দুর্নীতির অভিযোগ তুলে তৃণমূলের বিরুদ্ধে পথে নামতে উদ্যোগী গেরুয়া শিবির।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!