এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শিক্ষক আন্দোলনে নয়া মোড়, দাবী না মানলে একযোগে অনাস্থা তিন প্রধান বিরোধী দলের

শিক্ষক আন্দোলনে নয়া মোড়, দাবী না মানলে একযোগে অনাস্থা তিন প্রধান বিরোধী দলের

রাজ্যের শিক্ষক আন্দোলন ক্রমশ জোরালো হচ্ছে – ক্রমশ দানা বাঁধছে। দল মত নির্বিশেষে বহু শিক্ষক সংগঠন এগিয়ে এসে নিজেদের দাবির স্বপক্ষে জোরালো সওয়াল করছেন এবং একের পর এক আন্দোলনে নাজেহাল করে ছাড়ছেন রাজ্য সরকারকে। সবথেকে বড় কথা নিজেদের দাবির স্বপক্ষে তাঁরা পাশে পাচ্ছেন রাজ্যের প্রধান তিন বিরোধী দলকেই।

এরকমই এক শিক্ষকদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি ট্রেন্ড টিচার্স অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি পিন্টু পাড়ুই আজ বিধানসভায় গিয়ে রাজ্যের প্রধান তিন বিরোধী দলের বিধানসভার পরিষদীয় দলনেতাদের সঙ্গে দেখা করেন। পিন্টুবাবু দিলীপ ঘোষ, সুজন চক্রবর্তী ও আব্দুল মান্নানের সঙ্গে দেখা করে প্রাথমিক শিক্ষকদের উচ্চমাধ্যমিক ও ট্রেন্ড ক্যাটাগরীতে বেতন কাঠামো গঠন এবং পিটিটিআইদের ৩ বছরের মধ্যে নিয়োগের মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি ভঙ্গের বিরুদ্ধে দরবার করেন।

শুধু তাই নয়, পিন্টুবাবুদের সংগঠন নিজেদের দাবির স্বপক্ষে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেও দেখা করেন। এই প্রসঙ্গে পিন্টুবাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের দাবির কথা তিন রাজনৈতিক দলের বিধানসভার পরিষদীয় দলনেতাদের কাছে জানানোর পর, তাঁরা আমাদের দাবির সঙ্গে সহমত হয়েছেন। তাঁরা কথা দিয়েছেন, বিধানসভার চলতি শীতকালীন অধিবেশনে বিষয়গুলি মোশনে আলোচনায় তুলবেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পিন্টুবাবু আরও জানান, শুধু সহমত হওয়াই নয়, প্রধান তিন বিরোধী দলই আমাদের দাবিকে সমর্থন করে জানিয়েছেন, প্রয়োজনে এই প্রসঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধে একযোগে অনাস্থা আনবেন। এছাড়াও আগামী ১ লা ডিসেম্বর ভারত সভা হলে প্রাথমিক শিক্ষকদের দাবি দাওয়া নিয়ে দলমত নির্বিশেষে সমস্ত শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে আমরা একটি গণ-কনভেনশনের আয়োজন করেছি।

পিন্টুবাবুর বক্তব্য, সেই গণ-কনভেনশনে আবারো মিলে যেতে চলেছে রাজ্যের প্রধান তিন বিরোধী দল বিজেপি, বামফ্রন্ট ও কংগ্রেস। ইতিমধ্যেই সেখানে উপস্থিত থাকার জন্য সম্মতি জানিয়েছেন – বিজেপি নেতা মুকুল রায়, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী ও বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান। প্রসঙ্গত, এর আগে অক্টোবর মাসের শেষের দিকে শহীদ মিনার প্রাঙ্গনে উস্থির ব্যানারে শিক্ষকদের ধর্ণা আন্দোলনেও যেন মঞ্চে নজিরবিহীনভাবে প্রথমবার হাজির হয়েছিলেন বিজেপি-বামফ্রন্ট-কংগ্রেসের শীর্ষনেতারা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!