এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এক নারীচরিত্রের ‘আগমন’ ঘিরে শুরু বিতর্ক! কলকাতা পুরসভার গেরুয়াকরনে নয়া মোড়?

এক নারীচরিত্রের ‘আগমন’ ঘিরে শুরু বিতর্ক! কলকাতা পুরসভার গেরুয়াকরনে নয়া মোড়?

গতকালই এক প্রতিবেদনে আমরা জানিয়েছিলাম, আমাদের গোপন সূত্রের খবর অনুযায়ী এবার রাজনৈতিক মহলকে চমকে দিয়ে কলকাতা পুরসভার দখল নিতে চলেছে বিজেপি। কলকাতা পুরসভার ৬৬ জন কাউন্সিলর, এক বিধায়কের নেতৃত্বে এই সপ্তাহেই দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দিতে চলেছেন। ১৪৪ আসন বিশিষ্ট কলকাতা পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা পেতে দরকার ৭৩ কাউন্সিলরের সমর্থন। গত পুর-নির্বাচনে বিজেপির ৭ কাউন্সিলর এমনিতেই আছে, ফলে ওই ৬৬ কাউন্সিলর বিজেপিতে যোগ দিলেই কলকাতা পুরসভার দখল পেয়ে যাবে বিজেপি।

লোকসভা নির্বাচনের পরে এক গোপন বৈঠকে বসে কলকাতা পুরসভার ওই ৬৬ জন কাউন্সিলর এই দলবদলের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেন। ইতিমধ্যেই, বিজেপির এক শীর্ষনেতার সঙ্গে তাঁদের এই নিয়ে চূড়ান্ত কথাও হয়ে গেছে বলে জানা গেছে। ফলে সবমিলিয়ে এই সপ্তাহের মধ্যেই কলকাতা পুরসভার দখল বিজেপির হাতে আসতে চলেছে বলে মনে করছিল রাজনৈতিক মহল। এদিকে, সূত্রের খবর, সব যখন চূড়ান্ত তখন আসরে অবতীর্ন হয়েছেন এক ‘বিশেষ নারীচরিত্র’। আর তারপরেই সব পরিকল্পনা আপাতত বিশ বাঁও জলে চলে গেছে বলে মনে করা হচ্ছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কেননা, দলবদল করতে চাওয়া ওই ৬৬ জন কাউন্সিলরকে যে বিধায়ক নেতৃত্ব দিচ্ছিলেন, এই ‘নারীচরিত্র’ তাঁর খুব ঘনিষ্ঠ বলেই পরিচিত। আর তিনি আসরে অবতীর্ন হয়েই দিয়েছেন এক নতুন শর্ত, যার জেরে অনেক কিছুই নতুন করে ভাবনা চিন্তা হচ্ছে। সূত্রের খবর, ওই বিধায়কের ঘনিষ্ঠ হওয়ায় প্রবল প্রতাপশালী ওই নারীচরিত্রের দাবি, এই দলবদলের ক্ষেত্রে হস্তক্ষেপ করতে হবে বিজেপির একেবারে শীর্ষনেতৃত্বকে। কিন্তু, বিধায়করা দলে যোগদান করলেও তাঁদের হাতে বিজেপির পতাকা তুলে দেন দলের রাজ্য নেতারা বা সংশ্লিষ্ট রাজ্যের ভারপ্রাপ্ত পর্যবেক্ষক।

সেখানে, কাউন্সিলরদের যোগদানের জন্য একেবারে শীর্ষনেতৃত্বকে আসরে নামতে বলার ‘শর্ত’ মাঝখানে চলে আসায়, রীতিমত ক্ষুব্ধ বিজেপির একাংশ। এদিকে, দলবদলের খবর প্রকাশ্যে চলে আসায় বেশ অস্বস্তিতে ওই ৬৬ জন কাউন্সিলর। তাই সেক্ষেত্রে, আগামী কিছুদিনের মধ্যে বরফ না গললে, হয়ত তাঁরা নিজেরাই পৃথকভাবে ‘সিদ্ধান্ত’ নিয়ে নিতে পারেন। বিশেষ করে জট আরও পাকিয়েছে, কেননা যাঁকে ঘিরে এত বিতর্ক, তিনি নাকি সম্প্রতি রাজ্যের এক হেভিওয়েট মন্ত্রীর সঙ্গে বৈঠক করে এসেছেন। আর তাই সবমিলিয়ে জমজমাট কলকাতা পুরসভার গেরুয়াকরণের পর্ব – আগামী কিছুদিনের মধ্যেই স্পষ্ট হবে চিত্র।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!