এখন পড়ছেন
হোম > রাজ্য > বাসস্থানহীন ভবঘুরেদের জন্য নতুন “ঠিকানা” তৈরী করল মমতা সরকার

বাসস্থানহীন ভবঘুরেদের জন্য নতুন “ঠিকানা” তৈরী করল মমতা সরকার

বাসস্থানহীন ভবঘুরেদের জন্য নতুন অভিভাষণ, তাদের নতুন “ঠিকানার” আয়োজন করল রাজ্য সরকার।  রাজ্য লিবিলিহুডের আর্থিক সাহায্যের দ্বারা গঠিত “ঠিকানা”র সোমবার শুভ উদ্ভোধন করলেন উত্তরবঙ্গের উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।এদিন এই আবাস্থলের উদ্ভোধনের সময় তিনি বললেন, ধীরে ধীরে সমগ্র বাংলার প্রতিটি রাজ্যে মুখ্যমন্ত্রীর এই “ঠিকানা” তৈরী করা হবে।এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোচবিহারের সাংসদ পার্থ প্রতীম রায়, জেলা শাসক কৌশিক সাহা, বিধায়ক মিহির গোস্বামী, কোচবিহার পৌরসভার চেয়ারম্যান ভূষণ সিং প্রমুখ।
এই প্রকল্পের সুপরিকল্পিত রূপায়ণের জন্য ২৫ লক্ষ টাকা খরচ হয়েছে ,যার ৪০ ভাগ রাজ্য সরকার এবং ৬০ ভাগ কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বরাদ্দ করা হয়েছিল।চারতলা বিশিষ্ট এই বাসভবনে ৫০ জন শরণার্থীর থাকার ব্যবস্থা সহ মহিলা এবং পরুষের জন্য পৃথক ঘরের ব্যবস্থাও করা হয়েছে।এছাড়াও বিছানা, মাশারি, থালা বাসন সহ প্রায় সমস্ত নিত্য প্রয়োজনীয় জিনিস দেওয়া হবে ভবঘুরেদের।
চারতলা বিশিষ্ট এই আবাসে ৫০ জনের থাকার ব্যবস্থা করা হয়েছে। মহিলা ও পুরুষদের জন্য আলাদা আলাদা ঘড় থাকছে। এছাড়াও বিছানা, মাশারি, থালা বাসন সহ প্রায় সমস্ত নিত্য প্রয়োজনীয় জিনিস দেওয়া হবে ভবঘুরেদের।এছাড়াও শারীরিকভাবে অক্ষমদের জন্য খাবারের ব্যবস্থা করা হবে দায়িত্বে থাকা কর্মীদের পক্ষ থেকে। পাশাপাশি তাদের দেখাশোনার জন্য ২৪ ঘন্টার কর্মীকেও মোতায়েন করা হবে।
আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!