এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের লক্ষ্যে কেন্দ্রের দেখানো পথেই বড়সড় পদক্ষেপ ঘোষণা রাজ্য প্রশাসনের

বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের লক্ষ্যে কেন্দ্রের দেখানো পথেই বড়সড় পদক্ষেপ ঘোষণা রাজ্য প্রশাসনের

বর্তমান সমাজে বোধহয় সবথেকে বড় ইস্যুর নাম – কর্মসংস্থান। পড়াশোনা শিখেও বাড়িতে বসে থাকতে হচ্ছে অনেক যুবক-যুবতীকেই। আর তাই শিক্ষিত বেকার যুবক-যুবতীদের স্বনির্ভরতার লক্ষ্যে বড়সড় পদক্ষেপ নিতে চলেছে প্রশাসন। সূত্রের খবর, রাজ্য সরকারের উৎকর্ষ বাংলা প্রকল্পে বাংলার যুবক-যুবতীদের স্বনির্ভর করে তুলতে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে।

বর্তমানে অনলাইনের যুগে ক্রমশ বাড়ছে ‘টেকনোলজি’ নির্ভর কাজের চাহিদা। আর তাই রাজ্য সরকার এবার নিজেদের খরচে বেকার যুবক-যুবতীদের জন্য বিকল্প কর্মসংস্থানের সুযোগ করে দিতে মোবাইল, কম্পিউটার, ল্যাপটপ মেরামত, কুকিং, ডেটা এন্ট্রি সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করে দেবে। সবথেকে বড় কথা এই প্রশিক্ষণ দেওয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, ইতিমধ্যেই এই প্রকল্পের কাজ পশ্চিম বর্ধমান জেলায় শুরু হয়ে গেছে। ছমাস ধরে এই প্রশিক্ষণ দেওয়ার জন্য ইতিমধ্যেই বেশ কয়েকটি সংস্থাকে নিযুক্তও করা হয়ে গেছে। সবথেকে বড় কথা এই প্রশিক্ষণের জন্য বেকার যুবক-যুবতীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আপাতত ৯ হাজার জনকে এই প্রশিক্ষণের ব্যবস্থা করে দেওয়া হবে। কিন্তু, পরবর্তীকালে আরও অনেকের জন্য এই ব্যবস্থা করা হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারও বেকার যুবক-যুবতীদের বিভিন্ন কাজে দক্ষ করার জন্য একটি প্রকল্প নিয়েছে। এক বছর আগে আসানসোলে তাদের প্রশিক্ষণ কেন্দ্র চালু হয়েছে। সেখানেও মোবাইল মেরামত, কম্পিউটার প্রশিক্ষণ সহ বিভিন্ন বিষয়ে জেলার যুবক-যুবতীদের দক্ষ করা হচ্ছে। আর সেই প্রকল্পে বেকার যুবক-যুবতীদের উৎসাহ চোখে পড়ার মত। সেই উদ্দীপনাকে নজরে রেখেই এবার রাজ্য সরকারও একই বিষয়ে নিজেদের প্রকল্প চালু করল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!